Latest News

সুদীপ্ত সেনকে জিজ্ঞাসাবাদ কাঁথি থানার পুলিশের, ‘আসলে সারদা-কাণ্ডের নথি নষ্টের চেষ্টা’ বলছে বিজেপি

দ্য ওয়াল ব্যুরো: কাঁথি পুরসভার থেকে সারদা কাণ্ডের ফাইল ‘উধাও’! যা নিয়ে নতুন করে রাজ্য রাজনীতিতে চর্চা শুরু হয়েছে। এই ঘটনায় রবিবার সারদা কর্তা সুদীপ্ত সেনকে (Sudipta Sen) প্রেসিডেন্সি জেলে এক দফা জেরা করে কাঁথি থানার পুলিশ। এবার কাঁথি থানার এই জেরার বিষয় নিয়ে প্রশ্ন তুলল বিজেপি (BJP)। রবিবার রাতে একাধিক টুইট করে বিজেপি নেতা তথা আইনজীবী তরুণজ্যোতি তিওয়ারি (Tarun Jyoti Tiwari) অভিযোগ তুলেছেন, সারদা-কাণ্ডে (Sarada Case) নথি নষ্ট করার চেষ্টা করছে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

রবিবার সকাল পৌনে বারোটা নাগাদ প্রেসিডেন্সি জেলে আসেন কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস সহ পাঁচ জন পুলিশকর্মী। প্রায় তিন ঘণ্টা কুড়ি ধরে সুদীপ্ত সেনকে জেরা করেন তাঁরা। বিজেপি নেতার অভিযোগ, সারদা কাণ্ডে সিবিআই তদন্ত করছে। রাজ্য পুলিশ ও সিটের হাত থেকে তদন্তভার সিবিআইকে দেওয়া হয়েছে। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ চেষ্টা করছে এই কাণ্ডের নথি নষ্ট করার। আজ কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস সেই কাজই করলেন।

এখানেই থেমে না থেকে তরুণজ্যোতি তিওয়ারি আরও দাবি করেন যে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ সারদা কর্তা সুদীপ্ত সেনকে হুমকি দেওয়ার চেষ্টা করছে। তরুণজ্যোতি তাঁর টুইটে সাংবাদিকদের দেওয়া অমলেন্দু বিশ্বাসের বাইটও তুলে ধরেছেন। লিখেছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশেই তিনি এইসব করছেন।

প্রসঙ্গত, সারদা কর্তাকে এদিন প্রেসিডেন্সি জেলে জিজ্ঞাসাবাদ করার পর বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে কাঁথি থানার আইসি অমলেন্দু বিশ্বাস জানান, “সুদীপ্ত সেন সম্পূর্ণ সহযোগিতা করেছেন। তদন্তে অনেক কিছু উঠে এসেছিল যার ভিত্তিতেই সুদীপ্ত সেনকে জেরা করার দরকার ছিল। আজকের জিজ্ঞাসাবাদে অনেক তথ্য পেয়েছি, যা থেকে বোঝা যাচ্ছে সেসময় অনেক বেআইনি টাকার লেনদেন হয়েছিল। এবং তাতে কাঁথির অনেকে যুক্ত ছিল। আমরা ২-৩ সপ্তাহের মধ্যে রিপোর্ট জমা দেব।”

তবে এই ঘটনার সঙ্গে কত টাকা জড়িয়ে ছিল বা কারা যুক্ত ছিল সেই নিয়ে এদিন মুখ খোলেনি পুলিশ। তবে জানিয়েছেন, যে ফাইল উধাও হয়েছে বলে অভিযোগ সেটি ওই বিল্ডিং সংক্রান্ত।

পুরসভা থেকে ‘উধাও’ সারদা-কাণ্ডের ফাইল! সুদীপ্ত সেনকে জেরা করল কাঁথি থানার পুলিশ

You might also like