Latest News

মোনালিসাকে সরাতে হবে, আসানসোলে বিশ্ববিদ্যালয় গেটে বিক্ষোভ বিজেপির

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম বর্ধমান: পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অধ্যাপিকা মোনালিসা (Monalisa Das) দাসের অপসারণ চেয়ে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের (Kazi Nazrul Islam University) গেটে বিক্ষোভ দেখাল বিজেপির যুব মোর্চা (BJP)। গেরুয়া শিবিরের দাবি, অধ্যাপিকা মোনালিসাও আসলে আরএকজন অর্পিতা। তাই অবিলম্বে তাঁকে বিশ্ববিদ্যালয় থেকে সরাতে হবে।

এদিন বিশ্ববিদ্যালয়ের সামনে বিরাট মিছিল নিয়ে পৌঁছয় বিজেপির যুববাহিনী। বন্ধ গেট বেয়ে উঠে স্লোগান দিতে দেখা যায় কয়েকজনকে। বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় পার্থ চট্টোপাধ্যায়ের কুশপুতুলও পোড়ান তাঁরা।

প্রসঙ্গত, অর্পিতার নাম যে ভাবে ইডি তাদের বিবৃতিতে উল্লেখ করেছে মোনালিসার নাম এজেন্সি সূত্রে একবারও বলা হয়নি। পার্থ-মোনালিসার ঘনিষ্ঠতার খবর সামনে আসে মিডিয়ার একাংশের দৌলতে। তারপর তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে মিম, ছবি। ওই ২৩ জুলাইয়ের পর থেকে মোনালিসাও কার্যত লোকচক্ষুর আড়ালে চলে গিয়েছেন। বন্ধ তাঁর মোবাইল ফোনও।

এবার অর্পিতার পার্লারের শাটার ভাঙল ইডি, তল্লাশি বিটি রোডের ‘‌দ্য নেইল প্লেসে’‌

এদিন বিজেপির তরফে দাবি করা হয়েছে, মোনালিসার নিয়োগও অবৈধ। ইডি ও সিবিআইয়ের কাছে গেরুয়া শিবিরের আরও দাবি, অবিলম্বে মোনালিসাকে ডেকে জিজ্ঞাসাবাদ করা হোক। তাহলে আরও অনেককিছু বেরোবে।

পার্থ কাণ্ডের পর বিশ্ববিদ্যালয়েও কোণঠাসা মোনালিসা। সম্প্রতি একটি সেমিনারে মুখ্য পরামর্শদাতা হিসেবে তাঁর নাম থাকলেও পরে তা বাদ দেওয়া হয়। সেমিনারের দিন বিশ্ববিদ্যালয়ে আসেননি মোনালিসা। ছিলেন না ভার্চুয়াল মাধ্যমেও। বলা ভাল, পার্থর্পিতা কাণ্ডের পর বিশ্ববিদ্যালয়েই যাচ্ছেন না ইংরাজির অধ্যাপিকা।

You might also like