Latest News

মোদীর রাজ্যে বছরে ৪ লাখ কর্মসংস্থান, সঙ্গে অভিন্ন দেওয়ানি বিধির প্রতিশ্রুতি বিজেপির

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতে ক্ষমতায় টিকে গেলে আগামী পাঁচ বছরে ২০ লাখ বেকারকে কাজ দেবে বিজেপি (BJP) সরকার। অর্থাৎ প্রতি বছরে চার লাখ করে বেকারের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।

বিধানসভা (Assembly) নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণের পাঁচ দিন আগে আজ নির্বাচনী ইস্তাহার প্রকাশ করে দলের এই প্রতিশ্রুতির কথা জানিয়েছেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা। তাতে আরও আছে, * আয়ুষ্মান ভারত প্রকল্পে স্বাস্থ্য বিমার অঙ্ক পাঁচ লাখের জায়গায় বৃদ্ধি করে দশ লাখ টাকা। * উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়াদের নিখরচায় ইলেকট্রিক স্কুটি। * রাজ্যে তথ্য প্রযুক্তি শিল্পের প্রসারে চারটি আইটি পার্ক। ২৫ হাজার কোটি টাকার সেচ প্রকল্প ইত্যাদি।

এছাড়া, বিজেপি ঘোষণা করেছে, অভিন্ন দেওয়ানি বিধি চালুর জন্য বিশেষজ্ঞদের নিয়ে কমিটি গঠন করবে রাজ্য সরকার। ইস্তাহারে বিজেপি সন্ত্রাসবাদীদের মোকাবিলায় একাধিক পদক্ষেপের কথা জানিয়েছে। তারমধ্যে অন্যতম হল সন্ত্রাসবাদীদের নির্মূল করতে পুলিশের বিশেষ সেল গঠন।

গুজরাতের ভোটে এবার অন্যতম প্রতিদ্বন্দ্বী আম আদমি পার্টি। বরাবর দ্বিমূখী লড়াইয়ের রাজ্য গুজরাতে আপ এবার বিজেপি নাকি কংগ্রেস, কোন দলের ভোট বেশি কাটবে তা নিয়ে ভোট পণ্ডিতেরাও সংশয়ে আছেন। আপের প্রচারে দিল্লির মহল্লা চিকিৎসালয় এবং আধুনিক সরকারি স্কুলকে হাতিয়ার করা হয়েছে। তবে আপের প্রতিশ্রুতির মধ্যে সবচেয়ে আকর্ষণীয় হল ৩০০ ইউনিট পর্যন্ত ফ্রি বিদ্যুৎ। কংগ্রেসও একই প্রতিশ্রুতি দিয়েছে।

অন্যদিকে, বিজেপি সে পথে হাঁটেনি। প্রধানমন্ত্রী গতকালও বলেছেন, এখন ফ্রি বিদ্যুৎ দেওয়ার সময় নয়। সময় এখন বিদ্যুৎ বেচে রোজগার করা। তিনি কিছু মডেল গ্রামের দৃষ্টান্ত দিয়ে বলেছেন, বাড়ির ছাদে সৌর বিদ্যুৎ তৈরি করে নিজে খরচ করুন, বাড়তি টুকু সরকারকে বেচে দিন।

বিজেপি আপের স্বাস্থ্য এবং শিক্ষা সংক্রান্ত প্রতিশ্রুতি দুটিকে উপেক্ষা করেনি। তাই আয়ুষ্মান ভারত প্রকল্পে বিমার অঙ্ক দ্বিগুন করার প্রতিশ্রুতি দেওয়ার পাশাপাশি তারা আজ বলেছে, বিজেপি ক্ষমতায় টিকে গেলে দশ হাজার কোটি টাকা ব্যয়ে কুড়ি হাজার উৎকর্ষ বিদ্যালয় স্থাপন করা হবে। গুজরাতে ভোট নেওয়া হবে ১ ও ৫ ডিসেম্বর। ফল ঘোষণা ৮ তারিখ।

৭২ ঘণ্টা পার, নিখোঁজ শিশুকে ফিরে পেতে মেদিনীপুরে রাজ্যসড়ক অবরোধ

You might also like