Latest News

নজরে লোকসভা, আসছেন জ্যোতিরাদিত্য ও ধর্মেন্দ্র, শহরে একাধিক কর্মসূচী দুই কেন্দ্রীয় মন্ত্রীর

দ্য ওয়াল ব্যুরো:‌ আগামীকাল, শনিবার শহরে আসছেন দুই কেন্দ্রীয় মন্ত্রী। কেন্দ্রীয় অসামরিক বিমান চলাচল মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। লোকসভা নির্বাচনের প্রস্তুতি সারতেই তাঁরা আসছেন বলে রাজ্য বিজেপি (BJP) সূত্রে খবর। কাল সকাল সাড়ে দশটায় জ্যোতিরাদিত্য দক্ষিণেশ্বরে যাবেন। সেখানে মেট্রোয় সফর করার কথা রয়েছে তাঁর। অন্যদিকে ধর্মেন্দ্র প্রধানও দুপুর আড়াইটায় শিয়ালদহ মেট্রো স্টেশন পরিদর্শন করতে আসবেন বলে মেট্রো রেলের তরফে জানানো হয়েছে।

দক্ষিণেশ্বর মন্দির পরিদর্শনের পর মেট্রো আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন জ্যোতিরাদিত্য। রবিবার খড়দহ রামকৃষ্ণ মিশন যাবেন। বিকেল পৌনে ছটায় তিনি দিল্লির বিমান ধরবেন।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে দমদম লোকসভা কেন্দ্র পুনরুদ্ধারের দায়িত্ব দেওয়া হয়েছে বলে বিজেপি (BJP) সূত্রে খবর। গতকালই কলকাতায় আসার কথা ছিল তাঁর। কিন্তু তৃণমূলের ২১ জুলাইয়ের সমাবেশ থাকায় তাঁর সফর বাতিল হয়। শোনা যাচ্ছে ৩ দিনের বিভিন্ন কর্মসূচী রয়েছে তাঁর।

আসন্ন লোকসভা নির্বাচনের প্রস্তুতি হিসাবে রাজ্যে একাধিক কেন্দ্র চিহ্নিত করেছে বিজেপি (BJP)। নেতাদের অনুমান, চেষ্টা করলে ওই কেন্দ্রগুলিতে জয়ী হতে পারেন তাঁরা। কেন্দ্রগুলির মধ্যে রয়েছে— হাওড়া, কৃষ্ণনগর, দমদমের মতো কেন্দ্র। উল্লেখ্য, অটলবিহারী বাজপায়ী জমানায় তৃণমূলের সঙ্গে জোট করে দমদম কেন্দ্রে ক্ষমতায় এসেছিল বিজেপি। সাংসদ হয়েছিলেন তপন শিকদার। পরে আসনটি হাতছাড়া হয় বিজেপির। হারানো সেই আসন ফের উদ্ধার করতে চায় বিজেপি।

অন্যদিকে, উত্তর কলকাতার একাধিক কেন্দ্রে দলীয় নেতাকর্মীদের সঙ্গে সভা ও সম্মেলন করবেন শিক্ষামন্ত্রী। যেতে পারেন আক্রান্ত কর্মীদের বাড়িতেও। আসন্ন লোকসভা নির্বাচনে তৃণমূলকে বেগ দিতে কী করে সংগঠন মজবুত করতে হবে তা নিয়ে কেন্দ্রীয় দিকনির্দেশ দিতে পারেন তিনি।

উল্লেখ্য, সম্প্রতি একই রকম সফরে হাওড়া কেন্দ্রে ঘুরে গিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। হাওড়া থেকেই উদ্বোধন করেছেন শিয়ালদা মেট্রো স্টেশনের। বৈঠক করেছেন দলীয় নেতা কর্মীদের সঙ্গে। এক দলীয় কর্মীর বাড়িতে দুপুরে রীতিমতো পাত পেরে খেয়েছেন।

শান্তিপ্রসাদ এবং কল্যাণময়ের বাড়িতেও পার্থর মতো ইডি-হানা, এসএসসি মামলায় অভিযুক্ত তাঁরা

You might also like