Latest News

শঙ্কুদেবও গ্রুপ ছাড়লেন! বিজেপিতে হোয়াটসঅ্যাপ বিদ্রোহ থামানোই যাচ্ছে না

দ্য ওয়াল ব্যুরো: বিজেপির অন্দরে বিদ্রোহের ইতি নেই। একের পর এক নেতানেত্রীর হোয়াটস অ্যাপ গ্ৰুপ ছাড়াক ঝড় থামছেই না, এবার সেই তালিকায় নাম লেখালেন বিজেপির যুব মোর্চার রাজ্য সহ-সভাপতি শঙ্কুদেব পাণ্ডা।

একটি গ্ৰুপ নয়, একাধিক সাংগঠনিক গ্ৰুপ ত্যাগ করেছেন শঙ্কুদেব। শনিবার মধ্যরাতে এই কাণ্ডে রীতিমতো বিড়ম্বনায় দল। সম্প্রতি, খড়গপুর সদরে বিজেপি বিধায়ক অভিনেতা হিরণ চট্টোপাধ্যায় গ্ৰুপ ছাড়েন। অভিযোগ ছিল তাঁর, জেলা সংগঠনের কাজে তাঁকে এড়িয়ে চলে বিজেপি জেলা নেতৃত্ব। এমনকি তাঁর নিশানায় ছিলেন বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির অন্দরে এই হোয়াটস অ্যাপ গ্ৰুপ ত্যাগের ধারা শুরু হয়েছিল, সৌমিত্র খাঁ-এর থেকে। যদিও সেই জল্পনা ধামাচাপা পড়ে গিয়েছিল, কিন্তু সেই ধারা থেকেই গেছে। সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর সহ মতুয়ার পাঁচ বিধায়ক বিজেপির হোয়াটস অ্যাপ গ্ৰুপ ছাড়েন, তার মতই গ্ৰুপ ছাড়েন বাঁকুড়ার বিজেপি বিধায়কও।

রাজনৈতিক মহলের মতে, সম্প্রতি জেলা সংগঠনে রদবদল করা হয় বিজেপিতে। আর তারপর থেকেই এই গ্ৰুপ ছাড়ার হিড়িক লেগেছে। যদিও এঁদের মধ্যে এখনও কেউই দলত্যাগ করেননি। কিন্তু গ্ৰুপ ছাড়ায় দলের অভ্যন্তরে অসন্তোষ পুরোমাত্রায় সামনে এসেছে।

২০১৯ সালে লোকসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন শঙ্কুদেব পাণ্ডা। সাংগঠনিক কাজে নিজেকে লিপ্ত রেখেছিলেন তিনি। কিন্তু বেশকিছুদিন অন্তরালে চলে গিয়েছিলেন তিনি। সেই থেকে জল্পনা চলছে তাঁকে নিয়ে। আর এই হোয়াটস অ্যাপ গ্ৰুপ ছাড়ায় সেই জল্পনায় নতুন ইন্ধন জোগাল।

You might also like