Latest News

BJP Kanpur: প্রসঙ্গ কানপুর: দল সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল, বিবৃতি দিয়ে জানাল বিজেপি

দ্য ওয়াল ব্যুরো: বিজেপি সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল (BJP Kanpur)। কোনও ধর্মের অবমাননাকে দল প্রশ্রয় দেয় না।

রবিবার এক বিবৃতি দিয়ে দলের এই বক্তব্য তুলে ধরলেন বিজেপির জাতীয় সম্পাদক অরুণ সিং (BJP Kanpur)। তিনি বলেন, ভারত সব ধর্মের সহাবস্থানের দেশ। বিজেপিও সেই আদর্শর প্রতি শ্রদ্ধাশীল। দল কোনও ধর্মের অসম্মান, অবমাননাকে সমর্থন করে না।

আরও পড়ুন: আবু ধাবিতে চাঁদের হাট! কারা জিতলেন সেরার শিরোপা? খুঁটিনাটি জানুন

বিজেপি নেতা এই বিবৃতিতে ধর্ম অবমাননার কোনও দৃষ্টান্ত উল্লেখ করেননি (BJP Kanpur)। তবে দলীয় সূত্রের খবর কানপুরের ঘটনার প্রেক্ষিতে বিজেপি নিজেদের অবস্থান স্পষ্ট করল।

কানপুরে দিন কয়েক আগে বিজেপির (BJP Kanpur) এক জাতীয় মুখপাত্র টেলিভিশন অনুষ্ঠানে পয়গম্বর মহম্মদ সম্পর্কে আপত্তিজনক মন্তব্য করেন। ওই মন্তব্যর তীব্র নিন্দা করে মুসলিম, হিন্দু নির্বিশেষে সব ধর্মের বিশিষ্টরাই। পুলিশে অভিযোগ দায়ের করা হয়।

কিন্তু উত্তেজনা চড়তে থাকে। গত শুক্রবার দু’পক্ষের মধ্যে তুমুল অশান্তি বাঁধে। বোমা, গুলি চলে। বহু মানুষ আহত হয়। বিজেপি নেত্রীর মন্তব্য নিয়েও জোর নিন্দামন্দ চলছে।

মনে করা হচ্ছে, দলের মুখপাত্রের বক্তব্য পার্টি অনুমোদন করে না, এই বার্তা দিতেই বিজেপির কেন্দ্রীয় সম্পাদকের এই বিবৃতি। তবে অনেকেই মনে করছেন, এই বিবৃতি আসলে মুখরক্ষার দায়সারা চেষ্টা। কানপুরের নেত্রীর সরাসরি নিন্দা করা হয়নি।

You might also like