Latest News

বুথ ফেরত সমীক্ষা: মোদীর রাজ্যে বিপুল জয়ের পথে পদ্ম, ভরাডুবি কংগ্রেসের

দ্য ওয়াল ব্যুরো: গুজরাতে ক্ষমতার হাত বদল হচ্ছে না, প্রাক নির্বাচনী সব সমীক্ষায় এমন আভাস দেওয়া হয়েছিল। বুথ ফেরত একটি সমীক্ষার (Booth Return Survey) ফল বলছে, গুজরাতে (Gujarat) বিপুল সংখ্যক আসন ও ভোট নিয়ে ক্ষমতায় টিকে থাকছে বিজেপি (BJP)। পদ্ম শিবির ২৭ বছর ক্ষমতায় আছে গুজরাতে। আরও পাঁচ বছরের জন্য তারাই ক্ষমতায় থাকছে।

Image - বুথ ফেরত সমীক্ষা: মোদীর রাজ্যে বিপুল জয়ের পথে পদ্ম, ভরাডুবি কংগ্রেসের

রিপাবলিক টিভির বুথ ফেরত সমীক্ষায় বলা হয়েছে, ১৮২ আসনের গুজরাত বিধানসভায় বিজেপি পেতে পারে ১২৮ থেকে ১৪৮টি আসন। ভোট পেতে পারে ৪৯ থেকে ৫০ শতাংশ। ২০১৭-র ভোটে বিজেপি সংখ্যাগরিষ্ঠতার থেকে মাত্র আটটি আসন বেশি পেয়েছিল। তাদের প্রাপ্ত আসন ছিল ৯৯। এবার প্রাপ্ত আসন অনেকটা বৃদ্ধি পেতে চলেছে, এমনই আভাস দিল বুথ ফেরত সমীক্ষা।

বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী কংগ্রেস পেতে পারে ৩২ থেকে ৪২টি আসন। গতবার তারা পেয়েছিল ৭৭টি আসন। আগের বার কংগ্রেস পেয়েছিল ৪২ শতাংশ ভোট। এবার প্রাপ্ত ভোট কমে হতে চলেছে ৩২ শতাংশ। আরও কয়েকটি সংস্থার বুথ ফেরত সমীক্ষাও বলেছে, গুজরাতে বিপুল জয়ের পথে বিজেপি।

এবার কৌতূহল ছিল আম আদমি পার্টি কংগ্রেস নাকি বিজেপি কোন দলের ভোট কাটবে। ফলাফল বলছে আপ থাবা বসিয়েছে কংগ্রেসের ভোটেই। তারা দুই থেকে দশ শতাংশ পর্যন্ত ভোট পেতে পারে।

বুথ ফেরৎ সমীক্ষা: হিমাচলের কুর্সি থাকছে বিজেপির দখলেই, তবে কোনওরকমে, বলছে রিপাবলিক টিভি

You might also like