Latest News

গরু পাচার হচ্ছে না তো? চালান পরীক্ষা করছে বিজেপি

দ্য ওয়াল ব্যুরো, হুগলি: পঞ্চায়েত ভোটের আগে রাস্তায় নেমে গরু পাচার (Cattle Smuggling) হচ্ছে কিনা তা নিয়ে নজরদারি শুরু করল বিজেপি (BJP)। রাস্তায় গাড়ি থামিয়ে রীতিমতো চালান পরীক্ষা করছে তারা। মঙ্গলবার ডানকুনি হাউসিং মোড়ে এই দৃশ্য দেখা গেল।

গরু পাচার মামলায় সিবিআইয়ের (CBI) হাতে অনুব্রত মণ্ডল (Anubrata Mondal) গ্রেফতার হ‌ওয়ার পর বাংলায় পুলিশের নজরদারি বেড়েছে। এর আগে দুধ, কয়লার গাড়িতে লুকিয়ে গরু পাচারের সময় পুলিশের হাতে ধরা পড়েছে অনেকে। তবে নজরদারি কড়া হ‌ওয়ার পর পাচার অনেকটাই কমে গিয়েছে। কিন্তু বিষয়টি নিয়ে রাজনীতি বন্ধ হয়নি। পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসছে বিরোধীরা তত‌ই এই ইস্যুতে সুর চড়াচ্ছে।

মঙ্গলবার সকালে ২ নম্বর জাতীয় সড়কের উপর ডানকুনি হাউসিং মোড়ের কাছে গরু নিয়ে যাওয়া গাড়িগুলোকে আটকে তাদের চালান পরীক্ষা করতে দেখা যায় বিজেপি কর্মীদের। এই রুট ধরে আরামবাগ থেকে অহল্যাবাঈ রোড ধরে গরু বোঝাই ট্রাকগুলো উত্তর ২৪ পরগনার দিকে যায়। বিজেপি সমর্থকরা সেই ট্রাকগুলোতেই নজরদারি চালাচ্ছেন।

যে কাজ একমাত্র পুলিশের করার অধিকার আছে তা বিজেপি কর্মীরা করছে কেন, এই প্রশ্নের জবাবে বিজেপির ডানকুনি মণ্ডল সভাপতি গুঞ্জন চক্রবর্তী বলেন, “গাড়ি বোঝাই করে গরু নিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু তাদের যেভাবে নিয়ে যাওয়া হচ্ছে তা যন্ত্রণার।গাদাগাদি করে গরুগুলোকে তোলা হয় গাড়িতে।একটা গাড়িতে ৫০-৬০ টা গরু নিয়ে যাওয়া হচ্ছে। আমরা চালান পরীক্ষা করে দেখেছি, একটা গাড়িতে ৭ টা গরু আছে। কিন্তু গাড়িটা খুব‌ই ছোট। এতে ওদের কষ্ট হয়। প্রশাসন এই বিষয়গুলো দেখে না।”

এদিকে বিজেপির এই পদক্ষেপকে তীব্র কটাক্ষ করেছে তৃণমূল (TMC)। ডানকুনির যুব তৃণমূল সভাপতি কবিরুল আলম বলেন, “কাজ নেই তো খই ভাজ অবস্থা হয়েছে বিজেপির।” পঞ্চায়েত ভোটের আগে বিজেপি ইস্যুর জন্য হন্যে হয়ে ঘুরছে বলে অভিযোগ। সেইসঙ্গে তৃণমূলের দাবি, “গরু কোথা থেকে আসছে, কোথায় যাচ্ছে, সেগুলো বৈধ কিনা তা দেখা পুলিশ-প্রশাসনের কাজ। জাতীয় সড়কে গাড়ি থামিয়ে চালান পরীক্ষা করার অধিকার বিজেপির নেই। এই নিয়ে থানায় অভিযোগ জানাব।”

মেসি বিক্রি হচ্ছে পাঁচ হাজার টাকায়! কিনবেন? যেতে হবে দুর্গাপুর

You might also like