Latest News

মদের প্রতিশ্রুতি বিজেপির, পাল্টা তোপ কংগ্রেসের, সরগরম মণিপুর

দ্য ওয়াল ব্যুরো: প্রথম দফার ভোটের (Assembly Election) আগে মদই মুখ্য ইস্যু হয়ে উঠল মণিপুরে (Manipur)। ভারতে তৈরি বিলিতি মদের দোকান খোলার অনুমতি নিয়ে মণিপুরের মুখ্যমন্ত্রী তথা বিজেপি (BJP) নেতা এন বীরেন সিং যে মন্তব্য করেছিলেন শুক্রবার তার পাল্টা দিল কংগ্রেস (Congress)।

কী বলেছিলেন এন বীরেন সিং?

বৃহস্পতিবার ইমফলের ভোট প্রচারে তিনি বলেছিলেন, “এবার ভোটে বিজেপিকে জিতিয়ে ফের সরকারে আনুন। গোটা রাজ্যে ঢালাও মদের দোকানের অনুমতি দেওয়া হবে।”

সর্বভারতীয় কংগ্রেসের তরফে শুক্রবার মণিপুরের দায়িত্বপ্রাপ্ত নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী জয়রাম রমেশ বলেছেন, “ভোটের জন্য বিজেপি মণিপুরের যুব সমাজকে নেশার প্রলভন দেখাচ্ছে। এই বক্তব্য ভয়ঙ্কর। এমনিতেই মণিপুর মাদক নিয়ন্ত্রণে ব্যর্থ। মায়ানমার থেকে আসা মাদক এবং তার রমরমায় মণিপুরী তরুণদের প্রাণ অকালে চলে যাচ্ছে।”

আরও পড়ুনঃ আসরে মোদী-অমিত, উত্তরপ্রদেশ, পাঞ্জাবে পুরনো বন্ধুদের সঙ্গে যোগাযোগ করেছে বিজেপি

উত্তর-পূর্বের রাজ্যগুলিতে মাদকাসক্তির সমস্যা নিয়ে চিন্তিত কেন্দ্রও। প্রসঙ্গত, নরেন্দ্র মোদী সরকার আসার পর উত্তর-পূর্বের রাজ্যগুলির জন্য নেডা (নর্থ ইস্ট ডেভলেপমেন্ট অথরিটি) তৈরি হয়েছিল। যার মাথায় রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত। এই সংস্থার অধীনে মাদক নেশা প্রতিরোধ বিষয়ক পৃথক কমিটি রয়েছে। যার মাথায় আবার রয়েছেন এই বীরেন সিং এবং ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব।

তারপরেও ভোটের জন্য মদের দোকানের ঢালাও লাইসেন্স দেওয়ার প্রতিশ্রুতি ঘিরে বিতর্ক দানা বেঁধেছে মণিপুরে।

You might also like