Latest News

ব্যক্তি জীবনের আচরণের সঙ্গে বিধানসভার মর্যাদার সম্পর্ক নেই: পার্থ কাণ্ড নিয়ে স্পিকার

দ্য ওয়াল ব্যুরো: রাজ্যের শিল্প ও পরিষদীয় মন্ত্রী পার্থ চটোপাধ্যায়ের গ্রেফতারির সঙ্গে বিধানসভার মর্যাদার সঙ্গে কোনও সম্পর্ক নেই বলে মন্তব্য করলেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman on Partha)। এদিন স্পিকারকে সাংবাদিকরা প্রশ্ন করেন, সামগ্রিক ঘটনায় কি বিধানসভার মর্যাদা হানি হয়েছে? জবাবে বিমানবাবু বলেন, “বিধানসভার মর্যাদার সঙ্গে এর কোনও সম্পর্ক নেই। কারও ব্যক্তিগত জীবনে কী আচরণ করছে তার সঙ্গে বিধানসভার সম্পর্ক নেই।”

এদিন বিধানসভায় (WB assembly) বন মহোৎসব ছিল। তারপর সাংবাদিকরা অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়কে (Biman Banerjee) প্রশ্ন করেন, কোনও বড় বৃক্ষকে কি আজ মিস করলেন? জবাবে অধ্যক্ষ বলেন, “দেখুন এই ব্যাপারে আমি কোনও মন্তব্য করব না। আপনারা সবই জানেন। এ ভাবে খোঁচা মারার কিছু নেই। কার কবে কী ভাবে কখন কী আসবে, কেউ জানে না। আজকে যারা মুচকি হাসছে আগামী দিন তাদের মুখের হাসিটাও ফুরিয়ে যেতে পারে। কিচ্ছু বলা যায় না। কী ভাবে কী হচ্ছে না হচ্ছে এটা নিয়ে আমাদেরও সন্দেহ আছে। যেহেতু তদন্ত চলছে আমি কোনও মন্তব্য করব না।”

সোমবার বঙ্গ সম্মমান প্রদানের মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সময় বেঁধে তদন শেষ করার দাবি তুলেছিলেন। এদিন স্পিকারও বলেন, “টাইম বাউন্ড তদন্ত হোক। তদন্তের নামে বছরের পর বছর চলে যাবে এটা মানা যায় না।”

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) পরিষদীয় মন্ত্রী। এদিন স্পিকারকে জিজ্ঞেস করা হয়, তাঁকে বাদ দিয়ে কি বিধানসভা চালাতে অসুবিধা হবে? জবাবে বিমানবাবু বলেন, “আমি মনে করি না তা হবে। কারণ প্রতিমন্ত্রী আছেন, সর্বোপরি সরকার রয়েছে। কেউ অসুস্থ হলে বা অনুপস্থিত থাকলে বিধানসভা চালানোর ক্ষেত্রে তা কোনও প্রভাব ফেলে না।”

মুখ্যমন্ত্রীর মন্তব্যে আদালতের অবমাননা হয়নি, মামলা গ্রহণই করল না হাইকোর্ট

You might also like