Latest News

প্রয়াত রাকেশ ঝুনঝুনওয়ালা, ৬২ বছরেই থামলেন ভারতের ‘ওয়ারেন বাফে’

দ্য ওয়াল ব্যুরো: প্রয়াত ভারতের বিজনেস টাইকুন রাকেশ ঝুনঝুনওয়ালা (Rakesh Jhunjhunwala)। রবিবার ভোরবেলা তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেছেন (Death)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬২ বছর।

জানা গেছে, একাধিক হার্টের সমস্যা ছিল তাঁর। রবিবার ভোরবেলা ৬টা ৪৫ মিনিট নাগাদ শেষ নিশ্বাস ত্যাগ করেছেন রাকেশ ঝুনঝুনওয়ালা। তাঁকে পরিবারের লোকজন মুম্বইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু সেখানে চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেছেন।

আমেরিকার জনপ্রিয় শিল্পপতি ওয়ারেন বাফের সঙ্গে তুলনা করা হত রাকেশ ঝুনঝুনওয়ালাকে। বলা হত ‘ভারতের ওয়ারেন বাফে’। এদেশের শেয়ার বাজারেও রাকেশ ঝুনঝুনওয়ালার দাপট ছিল দেখার মতো। শেয়ার বাজারে তিনি যাই বিনিয়োগ করতেন, তাই হয়ে যেত ‘সুপারহিট’। কখনও শেয়ার বাজারে ডুবতে হয়নি তাঁকে। সেসব কারণে ভারতের শেয়ার বাজারে ‘বিগ বুল’ নামেও পরিচিত হয়েছিলেন রাকেশ।

রাকেশ ঝুনঝুনওয়ালা ছিলেন ভারতের ধনীতম ব্যক্তিদের মধ্যে একজন। তাঁর এমন আকস্মিক প্রয়াণে স্তম্ভিত গোটা দেশ। কিছুদিন আগেই রাকেশ ঝুনঝুনওয়ালার কোম্পানি আকাশা এয়ারলাইন্সের প্রথম বিমান আকাশে উড়েছে। এই বিমান সংস্থা নিয়ে যথেষ্ট উৎসাহী ছিলেন তিনি। কিন্তু তার সাফল্য ভাল করে দেখে যেতে পারলেন না ঝুনঝুনওয়ালা।

কোভিড অতিমহামারীর সময় যখন গোটা দেশে সকলে ক্ষতির সম্মুখীন হচ্ছেন, সেই কঠিন পরিস্থিতিতেও কিন্তু নুইয়ে পড়েননি রাকেশ ঝুনঝুনওয়ালা। বাকিদের যখন ক্ষতি হয়েছে, সেই সময় সম্পত্তির পরিমাণ বেড়েছে এই ধনপতির।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: স্যারের গ্লাসে জল খাওয়া! দলিত ছাত্রকে বেধড়ক পেটাল শিক্ষক, হাসপাতালে মৃত্যু ছোট্ট ছেলের

You might also like