Latest News

কালই শপথ নীতীশের, দ্য ওয়াল গতকালই লিখেছিল, ১১ অগস্টের মধ্যে নতুন সরকার

দ্য ওয়াল ব্যুরো: আগামীকালই বিহারের (Bihar) নতুন মুখ্যমন্ত্রী (New CM) হিসাবে শপথ (Oath) নিতে চলেছেন জেডিইউ (JDU) নেতা নীতীশ কুমার (Nitish Kumar)। আজকেই বিজেপির (BJP) সঙ্গে জোট সরকারের মুখ্যমন্ত্রী হিসাবে ইস্তফা (Resignation) দিয়েছেন তিনি। আরজেডি, কংগ্রেস এবং বাম দলগুলির সঙ্গে জোট বেঁধে আগামীকাল নয়া সরকার গঠন করতে চলেছেন তিনি। আগামী ১১ অগস্টের মধ্যে বিহারে নতুন সরকারের পথ চলা শুরু হতে পারে, সে কথা আগেই জানিয়েছিল দ্য ওয়াল।

সেই সম্ভাবনাই সত্যি করে আরও ১ দিন আগে, ১০ অগস্ট নতুন সরকার পেতে চলেছে বিহারবাসী। জানা যাচ্ছে, আগামীকাল বুধবার দুপুর ২ টোয় পাটনায় রাজভবনে অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ করবেন তিনি। উপমুখ্যমন্ত্রী হতে চলেছেন আরজেডির তেজস্বী যাদব| তবে পাটনার রাজনৈতিক মহলে জোর গুঞ্জন, তেজস্বীর স্ত্রী রাজশ্রী যাদবও একই পদে শপথ নিতে পারেন।

বিহারে যে এই মুহুর্তে নতুন করে নির্বাচনের প্রয়োজন নেই, সে কথাও রাজ্যপালকে আজ জানিয়েছিলেন নীতীশ। আরজেডি, কংগ্রেস ও বাম দলগুলি মিলিয়ে মোট ৭টি দলের ১৬৪ জন বিধায়কের সমর্থন যে তাঁর সঙ্গে রয়েছে, রীতিমতো তালিকা প্রস্তুত করে সে কথা রাজ্যপালকে জানিয়েছিলেন তিনি। সেই হিসাব মতোই আগামীকাল মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণ নীতীশের।

বিহারে বিজেপির সঙ্গে জোট ভেঙে দিলেন নীতীশ কুমার, রাজভবনে যাওয়ার আগেই ঘোষণা

You might also like