Latest News

ফের কাশ্মীরে জঙ্গিগুলিতে খুন বিহারের পরিযায়ী শ্রমিক! একের পর এক ঘটনা গত কয়েক মাসে

দ্য ওয়াল ব্যুরো: কাশ্মীরে ফের গুলি করে খুন কার হল বিহারের (Bihar) এক পরিযায়ী শ্রমিককে (Migrant Labourer)! বৃহস্পতিবার গভীর রাতে জম্মু ও কাশ্মীরের (Jammu And Kashmir) বান্দিপোরা এলাকার সোদনারা সুম্বলের ঘটনায় সন্ত্রস্ত হয়ে রয়েছে গোটা এলাকা। পুলিশ জানিয়েছে, নিহত পরিযায়ী শ্রমিকের নাম মহম্মদ আমরেজ। বিহারের মাধেপুরা জেলার বেসারের বাসিন্দা ছিলেন তিনি। গুলিবিদ্ধ আমরেজকে উদ্ধার করে হাসপাতালেও নিয়ে যাওয়া হয়, তবে পরে মৃত্যু হয়েছে তাঁর।

জম্মু-কাশ্মীর পুলিশের তরফে টুইট করে এই ঘটনার কথা জানানো হয়েছে। লেখা হয়েছে, বান্দিপোরায় জঙ্গিদের গুলিতে নিহত ওই শ্রমিক।

Thumbnail image

এই ঘটনার মাত্র ২৪ ঘণ্টা আগে রাজৌরির সেনাঘাঁটিতে আত্মঘাতী হামলা চালানোর চেষ্টা করেছিল জঙ্গিরা। গুলির লড়াই নিকেশ হয় ২ জঙ্গি। শহিদ হন তিন সেনাও। তার রেশ কাটতে না কাটতেই ফের হামলার শিকার আরও এক পরিযায়ী শ্রমিক। গত কয়েক মাসে এই নিয়ে একের পর এক খুন হয়েছেন বহিরাগতরা।

নিহত আমরেজের ভাই জানিয়েছেন, রাত ১২টা ২০ নাগাদ আমরেজ তাঁকে ঘুম থেকে তুলে বলেন, গুলি চলছে। এর পরে বাইরে যান আমরেজ। ভাই ভাবেন, শৌচালয়ে গিয়েছেন আমরেজ। কিন্তু অনেকক্ষণ না ফেরায় তিনি বাইরে বেরিয়ে দেখেন, গুলি খেয়ে পড়ে আছেন আমরেজ। রক্তে ভেসে যাচ্ছেন তিনি। সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীদের ডাকেন ভাই, তার পরে নিয়ে যান হাসপাতালে। কিন্তু শেষরক্ষা হয়নি।

জুন মাসেই জম্মুর বাসিন্দা, ৩৬ বছর বয়সি শিক্ষিকা রজনী বালাকে গুলি করে খুন করা হয়েছিল কাশ্মীরে (Jammu-Kashmir)। এর পরেই কুলগামের একটি ব্যাঙ্কে ঢুকে গুলি করে মারা হয় ম্যানেজারকে। রাজস্থানের বাসিন্দা বিজয় কুমারকে হত্যার এই ঘটনার কয়েক ঘণ্টা পরেই ফের জঙ্গি-গুলিতে খুন হয়ে যান বিহারের এক পরিযায়ী শ্রমিক!

এর পরে দিন তিনেক আগেই আবার পুলওয়ামায় একটি জঙ্গিদের গ্রেনেড হামলায় এক ব্যক্তি নিহত এবং দু’জন আহত হন, যাঁরা তিনজনই কাজের সন্ধানে যাওয়া বিহারের শ্রমিক বলে জানা যায়। নিহত শ্রমিকের নাম ছিল মহম্মদ মুমতাজ। তিনি বিহারের সাকওয়া পারসার বাসিন্দা। আহত মহম্মদ আরিফ এবং মহম্মদ মজবুল বিহারের রামপুরের বাসিন্দা।

প্রাথমিক তদন্তের পর নিরাপত্তা বাহিনীর অনুমান, একেবারে পরিকল্পিতভাবে নিশানা করেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে। যা থেকে মনে করা হচ্ছে, ভিন রাজ্যের বাসিন্দাদের ক্রমে টার্গেট করা শুরু করছে জঙ্গিরা। জম্মু ও কাশ্মীরের প্রশাসনের বক্তব্য, বাহিনীর লাগাতার অভিযানের মুখে টার্গেট কিলিংয়ে হ্রাস টানা গিয়েছিল। জঙ্গিরা ফের পুরনো কৌশল নিয়েছে।

জওয়াহিরির পরে ফের মৃত্যু! এবার কাবুলের স্কুলে বিস্ফোরণে নিহত তালিবান ধর্মগুরু রহিমুল্লা হাক্কানি

You might also like