Latest News

‘‌নীতীশ নন, মুখ্যমন্ত্রী পদে তেজস্বী, প্রধানমন্ত্রীর কুর্সিতে মোদীকেই প্রথম পছন্দ বিহারবাসীর’‌

দ্য ওয়াল ব্যুরো:‌ মাত্র ২৪ ঘণ্টা আগে বিহারে শপথ নিয়েছে নতুন সরকার। অষ্টমবারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন নীতীশ কুমার। উপ মুখ্যমন্ত্রী পদে শপথ নিয়েছেন তেজস্বী যাদব (Bihar Election Survey)।

বুধবার দুপুরে শপথ অনুষ্ঠানের পর হওয়া এক সমীক্ষায় উঠে এল অভিনব চিত্র (Bihar Election Survey)। ইন্ডিয়া টুডে গ্রুপ এবং সি–ভোটার–এর করা ওই সমীক্ষায় বিহারবাসী জানিয়েছেন, এই মুহূর্তে মুখ্যমন্ত্রী হিসেবে তাঁদের প্রথম পছন্দ রাষ্ট্রীয় জনতা দলের নেতা তেজস্বী যাদব। এছাড়া চান নরেন্দ্র মোদীই দেশের প্রধানমন্ত্রী থাকুন।

গতকাল যে সরকার ক্ষমতায় এসেছে তাতে ১৬৪ বিধায়কের মধ্যে সবচেয়ে বেশি– ৭৯ বিধায়ক তেজস্বীর দলের। মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের জনতা দল ইউনাটেডের বিধায়ক ৪৩ জন। কিন্তু জোটের বোঝাপড়া মেনে নীতীশই ফের মুখ্যমন্ত্রী হয়েছেন (Bihar Election Survey)।

কিন্তু সমীক্ষার ফল বলছে রাজ্যের ৬০ শতাংশের বেশি মানুষ চান না, নীতীশ কুমার মুখ্যমন্ত্রী থাকুন। সবচেয়ে বেশি, প্রায় ৪০ শতাংশ মানুষ বলেছেন— তারা চান মুখ্যমন্ত্রী হোন তেজস্বী (Bihar Election Survey)।

এই সমীক্ষার আগেই অবশ্য নানা ভাবে বোঝা যাচ্ছিল প্রাক্তন দুই মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব ও রাবড়ি দেবীর ছোট ছেলে তেজস্বীর জনপ্রিয়তা বাড়ছে। হালে বিভিন্ন আন্দোলনের তিনি যেভাবে নেতৃত্ব দিয়েছেন, অনেকেই তাঁর মধ্যে পরিপক্ক রাজনীতিকের গুণ দেখতে পাচ্ছেন (Bihar Election Survey)। গত রবিবারই পাটনায় মোদী সরকারের বিরুদ্ধে তেজস্বীর নেতৃত্বে মিছিল বিহারের মানুষকে তাক লাগিয়ে দেয়।

অনুব্রতকে জুতো দেখতে হল আসানসোলে! কোর্টে ঢোকার মুখে বিব্রত কেষ্ট

You might also like