Latest News

ভূপতিনগর বিস্ফোরণে প্রমাণ লোপাট হচ্ছে, চাই এনআইএ তদন্ত! এবার জনস্বার্থ মামলা হাইকোর্টে

দ্য ওয়াল ব্যুরো: ভূপতিনগরে বিস্ফোরণে (Bhupatinagar Blast) মৃত্যুর ঘটনায় এনআইএ তদন্তের (NIA Investigation) দাবিতে হাইকোর্টে (Kolkata Highcourt) রুজু হল জনস্বার্থ মামলা (PIL)। মামলা করার অনুমোদন চেয়ে আবেদন করা হয়েছিল গতকাল, আজ আবেদন মঞ্জুর করল কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ।

শুক্রবার কাঁথির ভূপতিনগর থানার অর্জুননগর পঞ্চায়েতের অন্তর্গত নাড়ুয়াবিলা গ্রামে তৃণমূলের স্থানীয় বুথ সভাপতির বাড়িতে বোমা বিস্ফোরণ ও তিন জনের মৃত্যুর ঘটনায় চক্রান্তের অভিযোগ উঠেছে নানা মহলে। এর মধ্যেই মৃত ওই তৃণমূল নেতা রাজকুমার মান্নার স্ত্রী দাবি করেছেন, আতসবাজি বানাতে গিয়ে ঘটেছে বিস্ফোরণ। মৃতের ভাইয়ের আবার সরাসরি দাবি, বিজেপি-কে ভয় দেখানোর জন্য বোমা তৈরি হত গোপনে।

এই পরিস্থিতিতে মামলাকারীদের অভিযোগ, ঘটনাস্থলে নষ্ট করা হচ্ছে প্রমাণ। আজ, মঙ্গলবার, এই মামলায় কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করেন আইনজীবী অনিন্দ্যসুন্দর দাস।তিনি জানান, ফরেন্সিক দল এখনও যায়নি ঘটনাস্থলে। ফলে খুব তাড়াতাড়ি সব ধামাচাপা পড়ে যেতে পারে, তার আগে ঘটনার তদন্তভার দেওয়া হোক এনআইএ-কে।

আজ এই নিয়ে জনস্বার্থ মামলা দায়ের করার আবেদন মঞ্জুর হয়েছে। দ্রুত শুরু হবে শুনানিও, আশ্বাস প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের।

শুক্রবারের ওই বিস্ফোরণের পরের দিনই কাঁথিতে সভা করার কথা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। বিস্ফোরণ ঘটনার সঙ্গে সভার যোগ রয়েছে, এমন দাবি করে, এনআইএ তদন্তের দাবি জানিয়ে কেন্দ্রকে চিঠি দেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এবার একই দাবিতে মামলা রুজু হল হাইকোর্টে।

নাবালিকার সম্মতির কোনও গুরুত্ব নেই! ধর্ষণে অভিযুক্তকে জামিন দিল না আদালত

You might also like