Latest News

BGBS: কাল শুরু শিল্প সম্মেলন, দু’দিন ইকো পার্কে মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: কাল, বুধবার নিউ টাউনে বিশ্ব বঙ্গ কনভেনশন সেন্টারে শুরু হতে যাচ্ছে রাজ্যে শিল্পের মেগা ইভেন্ট বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিট। মঙ্গলবার মিলন মেলা প্রাঙ্গণে বিভিন্ন দেশ থেকে আসা শিল্প প্রতিনিধি, মন্ত্রী প্রমুখের সঙ্গে একান্ত সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোধ্যায়। আজ এবং কাল নিউটাউনে ইকো পার্কে থাকবেন তিনি।

সেখান থেকে ঢিল ছোঁড়া দূরেই অবস্থিত ওই কনভেনশন সেন্টার। মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন একান্তে কথা হয় বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সির। তাঁদের মধ্যে পাট এবং চামড়া শিল্পের বিকাশ, এবং দু’‌দেশের বাণিজ্যের প্রসারে সীমান্তে হাট তৈরি করার সম্ভাবনা নিয়ে কথা হয়।

আরও পড়ুন:‌ আশিস বন্দ্যোপাধ্যায় ঢুকিয়েছিলেন আনারুলকে, আসামীদের জন্য জেলে যাচ্ছে বিয়ার-বিরিয়ানি: বিস্ফোরক মিহিলাল

উপস্থিত প্রতিনিধিদের সামনে মুখ্যমন্ত্রী এদিন বাংলায় শিল্প সম্ভাবনার নানা দিক তুলে ধরেন। ব্যাখ্যা করেন, কেন এই রাজ্য শিল্পের জন্য অনুকূল। ‘‌ওয়ান উইন্ডো’‌ সিস্টেমের মাধ্যমে কীভাবে কলকারখানা করার নিয়ম শিথিল করা হয়েছে।
জানান, একাধিক শিল্প পার্ক ছাড়াও বআরও পড়ুন:‌ড় কলকারখানার জন্য ল্যান্ড ব্যাঙ্কে বিপুল পরিমাণ জমি আছে।

মুখ্যমন্ত্রীর সঙ্গে এদিন ইংল্যান্ড, চিন, জাপানের প্রতিনিধিদেরও কথা হয়েছে। অতিথিদের সম্মানে মুখ্যমন্ত্রী এদিন নৈশ ভোজের আয়োজন করেছেন। সেখানে রাজ্যপাল জগদীপ ধনকড়‌‍ও যোগ দেন। আগামীকাল উদ্বোধনী মঞ্চেও রাজ্যপাল ও মুখ্যমন্ত্রী উপস্থিত থাকবেন।

You might also like