Latest News

BGBS 2022: Goutam Adani: ১০ বছরে বাংলায় ১০ হাজার কোটি বিনিয়োগের অঙ্গীকার গৌতম আদানির

দ্য ওয়াল ব্যুরো: কিছুদিন আগে নবান্নে শিল্পপতিদের সঙ্গে এক বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে উপস্থিত ছিলেন আদানি গ্রুপের নতুন প্রজন্ম করণ আদানি। সেদিন করণের উদ্দেশে মুখ্যমন্ত্রী বলেছিলেন, বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনে (BGBS 2022) বাবাকে (Goutam Adani) নিয়ে এসো কিন্তু।

করণ কথা দিয়েছিলেন। ছেলের দেওয়া প্রতিশ্রুতি পালন করলেন গৌতম আদানি (Goutam Adani)। বুধবার থেকে বাণিজ্য সম্মেলন শুরু হয়েছে কলকাতায়, সেই সম্মেলনে মধ্যমণি ছিলেন তিনি। আর সেই মঞ্চে দাঁড়িয়ে গৌতম আদানি অঙ্গীকার করলেন, আগামী ১০ বছরে বাংলায় আরও ১০ হাজার কোটি টাকা বিনিয়োগ করবে তাঁর সংস্থা। তাতে প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে কর্মসংস্থান হবে অন্তত ২৫ হাজার ছেলেমেয়ের।

এদিন তাঁর নাতিদীর্ঘ বক্তৃতায় গৌতম আদানি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসায় ভরিয়ে দেন। বাংলার বীরাঙ্গনাদের নাম পর পর উল্লেখ করে বলেন, “আপনি (পড়ুন মমতা বন্দ্যোপাধ্যায়) সেই ঐতিহ্য সগৌরবে এগিয়ে যাচ্ছেন। এই বঙ্গভূমি যেমন বদ্বীপ। তেমনই আপনি শিল্প, সংস্কৃতি, প্রশাসনিক দক্ষতার মিশেলে এক বদ্বীপের মতোই। আপনার জনপ্রিয়তার তুলনা নেই। আপনার ক্যারিশ্মা অসাধারণ।”

এ কথা বলার পরই মুখ্যমন্ত্রীর দিকে তাকিয়ে বাংলায় তাঁদের সম্ভাব্য বিনিয়োগের কথা বলেন গৌতম আদানি। তিনি জানান, বাংলায় বিশ্বমানের পরিকাঠামো নির্মাণে তাঁর আগ্রহ রয়েছে। সেই সঙ্গে এখানে একটি ডেটা সেন্টার নির্মাণ করতে চান তিনি। সমুদ্রের নীচ থেকে কেবল পাতার আগ্রহ রয়েছে তাঁর। তা ছাড়া ওয়্যারহাউজ, লজিস্টিক্স পার্ক তৈরির ভাবনা রয়েছে আদানি গ্রুপের।

গৌতম আদানি আরও বলেন, বাংলায় আদানি উইলমার গ্রুপ তথা ফরচুন (সরষের তেল ইত্যাদি) এখন ঘরে ঘরে পরিচিত নাম। সেই শিল্প সংক্রান্ত উৎপাদনও বাংলায় বাড়াতে চাইছেন তাঁরা।

বিশ্বজুড়ে বাণিজ্য প্রতিষ্ঠানগুলির ব়্যাঙ্কিংয়ে আদানি গ্রুপ প্রথম একশোর মধ্যে রয়েছে। সেদিক থেকে বাংলায় আদানি বিনিয়োগের প্রতিশ্রুতি ইতিবাচক বইকি। এই প্রতিষ্ঠান তার অঙ্গীকার পালন করলে রাজ্যে কর্মসংস্থানের সুযোগ বাড়বে বলে আশা করছে নবান্ন।

মাত্র ৫ মাসেই ঝাঁপ ফেলল ‘খুকুমণি হোমডেলিভারি’, শেষ হচ্ছে সিরিয়াল

You might also like