Latest News

লেজেন্ডস ক্রিকেটের অ্যাম্বাসাডর বাংলার ঝুলন, খেলবেন না শচীন, জানাল আয়োজকরা

দ্য ওয়াল ব্যুরো: এর আগের বছর লেজেন্ডস ক্রিকেটের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হয়েছিলেন বিগ বি অমিতাব বচ্চন। এবার ওমানে ওই টুর্নামেন্টের বিপননী দূত হয়েছেন বাংলার নামী ক্রিকেটার ঝুলন গোস্বামী। এটি এক বিশেষ কৃতিত্বের বিষয়।

এই ক্রিকেটে খেলবেন সারা বিশ্বের অবসর নেওয়া প্রাক্তন নামী ক্রিকেটাররা। এমন মঞ্চে ঝুলনকে স্বীকৃতি দিয়েছে আয়োজকরা।

২০ জানুয়ারি থেকে ওমানে বসবে লেজেন্ডস লিগ ক্রিকেটের আসর। এই লিগে খেলবে তিনটি দল। ভারত,  এশিয়া এবং অবশিষ্ট বিশ্ব একাদশ। ইন্ডিয়া মহারাজা দলে এ বার যোগ দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার মহম্মদ কাইফ ও স্ট্রুয়ার্ট বিনি।

শচীন নাম তুলে নেওয়ায় অনেকটাই বিবর্ণ হল আসর সন্দেহ নেই। শচীন খেলবেন না, জানিয়ে দিয়েছে তাঁর স্পোর্টস ম্যানেজমেন্ট সংস্থা, এমনকি আয়োজকরাও নিশ্চিত করেছে।

গতবার এই আসরে খেলে বহু তারকার করোনা হয়েছিল। শচীন যে সেই কারণেই খেলবেন না, সেটি পরিষ্কার বোঝা গিয়েছে। তিনি কোনওরকম ঝুঁকি নিতে নারাজ। শচীন না খেললেও ভারত থেকে অবশ্য মাঠ দাপাবেন যুবরাজ সিং, মহম্মদ কাইফ, বীরেন্দ্র শেহওয়াগের  মতো ক্রিকেটার। লেজেন্ডস লিগে এশিয়া লায়ন্সের দলে থাকবেন শোয়েব আখতার, শাহিদ আফ্রিদি, সনৎ জয়সূর্য,  মুরলীধরনের মতো কিংবদন্তিরা।

এবার এই লিগে মহিলা আম্পায়াররা ম্যাচ পরিচালনা করবেন, সেটিও বলে দেওয়া হয়েছে। ওই কারণে কোনও এক মহিলা ক্রিকেটারকে বিপননী দূত বাছাই করা হয়েছে। ঝুলন এই সম্মান পেয়ে আপ্লুত, তিনি নিজেও ওমানে যেতে পারেন।

শনিবার বলেছেন, ‘‘দারুণ উদ্যোগ এটা। এমন একটা উদ্যোগের প্রতিনিধিত্ব করতে পেরে আমি ভীষণ খুশি ও গর্বিত। ক্রিকেটের কিংবদন্তিরা বাইশ গজে প্রত্যাবর্তন করবেন, প্রতিযোগিতামূলক ক্রিকেটে তাঁদের খেলা দেখার জন্য আমি মুখিয়ে রয়েছি। মহিলা ম্যাচ অফিশিয়ালদের জন্যও শুভ কামনা থাকছে। এই ঐতিহাসিক সন্ধিক্ষণে হাজির থাকতে পারব ভেবে ভাল লাগছে।’’

You might also like