Latest News

‘মেপে খাবেন’, মনে করিয়ে দিতেই কি স্কেলে বিয়ের মেনু! ভাইরাল ছবি

দ্য ওয়াল ব্যুরো: জমিয়ে, কব্জি ডুবিয়ে ভালমন্দ খেতে কে না ভালবাসেন! আর শীতকাল মানেই বিয়েবাড়ির নেমন্তন্ন, অঢেল খাওয়ার সুযোগ। অনেকেই বিয়েবাড়িতে খাওয়ার জায়গায় গিয়েই আগেই দেখে নেন মেনুকার্ড, কী কী আছে! কিন্তু সম্প্রতি টুইটারে ভাইরাল হওয়া একটা বিশেষ মেনুকার্ড দেখে হেসে গড়াচ্ছেন সকলে।

২০১৩ সালের একটি বিয়ের মেনু কার্ড সেটি। কার্ড হলেও, সেটি আসলে একটি কাঠের স্কেল। তার গায়ে একদিকে লেখা ইঞ্চি ও সেন্টিমিটারের সংখ্যা, যেমন থাকে, অন্য দিকে লম্বা করে লেখা মেনু। সঙ্গে ক্যাটারারের নাম, বরকনের নাম, বিয়েবাড়ির ঠিকানা– সবই আছে।

দেখুন সেই মেনুকার্ড।

ওই কার্ডে, থুড়ি, স্কেলে দেখা গেছে, বিয়ে ছিল শিলিগুড়ির অনিমেষ ও সুস্মিতার। তাঁদের বিয়ের মেনুতে এই স্কেল দেখে মজা পেয়েছেন সকলে। কেউ লিখেছেন, ‘মাপ করে’ খাওয়ার জন্যই নিমন্ত্রিতদের রুলার দেওয়া হয়েছে মেনুর নাম করে। আবার কেউ লিখেছেন, বেশি খেলে স্কেলের বাড়ি মারবেন না যেন!

কী ছিল ওই মেনুতে? ভাত, কাশ্মীরি মুগডাল, বেগুনি, পনির। সঙ্গে মাছের কালিয়া, ফ্রায়েড রাইস, মাটন মশলা। আমের চাটনি, রসগোল্লা, গোলাপজামুন, দইও ছিল। ছিমছাম মেনুর দারুণ সব আইটেম লেখা স্কেলের গায়ে।

এই খাবার খাওয়ার পরে স্কেলগুলি দিয়ে কেউ মেপেছিলেন বা মেরেছিলেন কিনা, তা অবশ্য জানা যায়নি। তবে তাতে রসিকতা কম পড়েনি সোশ্যাল মিডিয়ার আঙিনায়। দেখুন কয়েকটি উদাহরণ।

You might also like