Latest News

Bengali New Year’s Collecton: ডিজাইনার দেবমাল্য -সৌভিকের নববর্ষের সম্ভার সাজিয়ে প্রদর্শনী

সঙ্গীতশিল্পী দেবমাল্য চট্টোপাধ্যায়। গানের পাশাপাশি প্রায় ছত্রিশ বছর ধরে তিনি আরও একটি শিল্পে নিজেকে ব্যস্ত রেখেছেন। তিনি শাড়ি, ধুতি-পাঞ্জাবি ও গয়না ডিজাইন করেন। দেবমাল্যর কল্পনার রঙ আর মনের মাধুরী মিলেমিশে আলাদা একটা আর্ট ফর্ম হয়ে ওঠে। এমন শিল্প সুষমায় ভরপুর শাড়ি, পোশাকের টানে কলকাতার তাবড় সেলেবরা তো বটেই, এমনকী শাবানা আজমি (Shabana Azmi), টাব্বু (Tabbu) ও বলিউডের আরও অনেকেই তাঁর কদর করেন, শাড়ি ও গয়না কেনেন,পরেন। এই কাজে দেবমাল্যর সঙ্গে আছেন সৌভিক চক্রবর্তী (Bengali New Year’s Collecton)।

আলতামিরা আর্ট গ্যালারিতে (Altamira Art Gallery) প্রদর্শনী (Exibition)

আজ ও কাল ( ২ ও ৩ এপ্রিল) আলতামিরা আর্ট গ্যালারিতে দেবমাল্য -সৌভিকের নববর্ষের নতুন কালেকশন (Bengali New Year’s Collecton) সাজিয়ে চলবে প্রদর্শনী। কলকাতার প্রচুর নামী মানুষকে এই প্রদর্শনীতে আমন্ত্রণ জানানো হয়েছে। আমন্ত্রণ জানানো হয়েছে সেই সব ক্রেতাকে যাঁরা তাঁদের শাড়ি, পোশাক ও গয়না ভালোবেসে কেনেন এবং পরেন, উপহার দেন প্রিয়জনকে। যাঁরা এখনও দেবমাল্য-সৌভিকের সম্ভারের সঙ্গে পরিচিত হননি তাঁদেরও আহ্বান জানিয়েছেন তাঁরা। ইভেন্ট কোম্পানি বিচিত্রার ( Bichitra Exibits) ব্যানারে এই প্রদর্শনী হচ্ছে। প্রতিদিন দুপুর তিনটে থেকে রাত আটটা পর্যন্ত খোলা থাকবে এই প্রদর্শনী।

নববর্ষের জন্য কী কী তৈরি করেছেন দুই ডিজাইনার ?

কথা হচ্ছিল , ডিজাইনার দেবমাল্য চট্টোপাধ্যায়ের সঙ্গে। বললেন, ‘আমি সব সময় নতুন কিছু তৈরি করতে চাই। আমার তৈরি শাড়ি, ধুতি-পাঞ্জাবি কোনও ডিজাইনারের সঙ্গে মিলবে না। এবার নানা ধরনের মেটিরিয়াল দিয়ে মিক্স ম্যাচ করে সাজিয়েছি শাড়ি ও পাঞ্জবিকে। অসমের মেখলা কেটে জুড়ে তৈরি শাড়ি, কুর্তি ও পাঞ্জাবির সম্ভার একেবারে অন্যরকম। গামছা, লুঙ্গি, রুমাল এমনকী টাওয়েলও এসেছে মেটিরিয়াল হিসেবে। প্রিন্ট, পেন্টিং আর স্টিচিংয়ের ক্ষেত্রে ট্রাডিশনাল মোটিফ ব্যবহার করেছি,যেহেতু উৎসবটা বাঙালিয়ানার উদযাপন।’

সৌভিক জুয়েলারি ডিজাইন করেন। নেকপিস, ইয়ার রিংস, ব্যঙ্গেলস , রিস্টলেট, ফিঙ্গার রিংস- প্রত্যেকটাই এক একটা আর্ট পিস হয়ে ওঠে। নতুন বছরের গয়না তৈরি হয়েছে রঙবেরঙের বেনারসি কেটে। সঙ্গে বাহারি বিডস, কড়ি, ঝিনুক, শাঁখ আর রেশম সুতো ব্যবহার করা হয়েছে। নববর্ষের দিন তো বটেই, পরে যে কোনও উৎসব অনুষ্ঠানে এই জমকালো জুয়েলারি আপনাকে করে তুলবে অনন্যা।

এই প্রদর্শনীর আয়োজক বিচিত্রা গাঙ্গুলির ডিজাইনে তৈরি স্কার্ট ও কুর্তি মিলবে এখানে।

দেবমাল্য ও সৌভিক জানালেন ,তাঁরা সবসময় ক্রেতার বাজেটের দিকটা মাথায় রাখেন। তাই ডিজাইন যত এক্সক্লুসিভই হোক,দাম থাকে সকলের বাজেটের মধ্যে।

আলতামিরা আর্ট গ্যালারিতে শুরু হয়েছে এক্সিবিশন। চলবে আগামী কাল অবধি।

গরমের জোড়া সহজপাচ্য রেসিপি

You might also like