Latest News

জুনিয়র ভলিবলে দেশের সেরা বাংলার মেয়েরা! তামিলনাড়ু, হরিয়ানা, রাজস্থানকে হারিয়ে তারাই চ্যাম্পিয়ন

দ্য ওয়াল ব্যুরো: জাতীয় জুনিয়র ভলিবল টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হল বাংলার মহিলা দল! বর্ধমানে অনুষ্ঠিত এই টুর্নামেন্টের ফাইনালে বাংলার মেয়েরা তামিলনাড়ুকে হারিয়ে দেয়। ৩-০ স্ট্রেট সেটে জিতে সেরার শিরোপা পেল বাংলা।

বর্ধমান শহরের অরবিন্দ স্টেডিয়ামে ২৫ ডিসেম্বর থেকে শুরু হয়েছিল জাতীয় জুনিয়র ভলিবল চ্যাম্পিয়নশিপ। অরবিন্দ স্টেডিয়াম ছাড়াও শহরের শাঁকারিপুকুর অগ্রদূত সংঘের মাঠেও এই টুর্নামেন্টের খেলা হয়।

প্রথম থেকেই দুরন্ত ছন্দে শুরু করে বাংলার মেয়েরা। গ্রুপ পর্যায় থেকে শুরু করে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনালেও তারা স্ট্রেট সেটে জয় পায়। কোনও ম্যাচ না হেরেই ফাইনালে ফেভারিট হিসেবে শুরু করে তারা।ফাইনাল ম্যাচে ২৫-২২, ২৫-১৭,২৫-১৮ ব্যবধানে তামিলনাড়ুকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলা। দল জয় পেতেই উচ্ছ্বাসে ভেসে যায় গোটা স্টেডিয়াম। প্রচুর মানুষ এদিন গ্যালারি ভরায় বাংলার হয়ে গলা ফাটাতে। মাঠে ছিলেন ভলিবল ফেডারেশন অব ইন্ডিয়ার সাধারণ সম্পাদক অনিল চৌধুরী, বিশিষ্ট ভলিবল খেলোয়াড় অনুশ্রী ঘোষ, রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ।

কোচ কৌশিক শূর বলেন, “আমরা অনেক দিন ধরে প্র্যাকটিস করেছি। নানাভাবে স্ট্র্যাটেজি সাজিয়েছি, তার পরে ফল পেয়েছি সেইমতো। টিমে হুগলি জেলার মেয়ে রয়েছে বেশিরভাগ। আমাদের কাছে শক্ত ছিল কোয়ার্টারফাইনাল ও সেমিফাইনাল ম্যাচ, হরিয়ানা ও রাজস্থানের বিরুদ্ধে। ওখানে আমরা জিতেছি। হরিয়ানার মেয়েদের শারীরিক শক্তিও অনেক বেশি। কিন্তু আমাদের টেকনিক ভাল। তাই আমরা জিতেছি।”

খেলোয়াড় শ্রেয়সী ঘোষ বলেন, “কনফিডেন্স ছিল, কিন্তু এত ভাল জয় আশা করিনি। আমাদের পরে যারা খেলতে আসবে, তাদের বলব বাংলার নাম এভাবেই উজ্জ্বল করতে হবে। আমরা অনেক বছর খেলতে পারিনি, তার পরে সুযোগ পেলাম। সবাই প্র্যাকটিস করেছি খুব ভাল করে।”

You might also like