Latest News

রঞ্জিতে ম্যাচে ফিরল বাংলা, দুরন্ত ব্যাটিং ঈশ্বরণের, জয়ের স্বপ্নে গোটা শিবির

দ্য ওয়াল ব্যুরো: প্রথম ইনিংসে বরোদার বোলিংয়ের কাছে ভেঙে পড়েছিল দল। সেই অবস্থা থেকে দ্বিতীয় ইনিংসে ম্যাচে ফিরল গোটা বাংলা দল।

তৃতীয় দিন শেষে জয়ের জন্য বাংলার প্রয়োজন ২০৩ রান। হাতে রয়েছে আট উইকেট। ক্রিজে ১১৪ বল খেলে ৭৯ রান করে অপরাজিত রয়েছেন দলনেতা অভিমন্যু ঈশ্বরন। তাঁর সঙ্গে উইকেটে অনুষ্টুপ মজুমদার। তিনি অপরাজিত রয়েছেন ২২ রানে। দিনের শেষে ৪১ ওভারে বাংলার স্কোর ২ উইকেটে ১৪৬ রান।

এদিন ৩৪৯ রানের জয়ের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে বাংলার হয়ে ভাল শুরু করেন ঈশ্বরন এবং সুদীপ ঘরামি। প্রথম উইকেটে ওঠে ৮৯ রান। সুদীপ ঘরামি ২৭ রান করে আউট হলে ভেঙে যায় ওপেনিং জুটি। তারপর ঋত্বিক ব্যাটিং করতে এলেও সফল হননি তিনি।

বরোদা এদিন দ্বিতীয় ইনিংসে অলআউট হয়ে যায় ২৫৫ রানে। বাংলার হয়ে তিনটি করে উইকেট নিয়ে ঈশান পোড়েল এবং আকাশদীপ। বরোদার হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বাধিক ৫৭ রান করেন মিতেশ প্যাটেল। এছাড়াও ধ্রুব প্যাটেল ৩৪, কেদার দেবধর ৪১ এবং প্রত্যুষ কুমার ৩৯ রানের ইনিংস খেলেন।

প্রথম ইনিংসে বরোদার ১৮১ রানের জবাবে বাংলা মাত্র ৮৮ রানে অলআউট হয়ে যায়। ভাবা গিয়েছিল, বাংলার লড়াই শেষ এ ম্যাচে। কিন্তু দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটারদের ফর্মে আশার আলো। বরোদা প্রথম ইনিংসে ৯৩ রানের লিড হাতে নিয়ে খেলতে নেমে বরোদা ২৫৫ রানে অলআউট হয়ে যায়। ফলে বাংলার সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪৯ রান।

দিনের শেষে অধিনায়ক অভিমন্যু বলেন, ‘‘আমরা যদি শেষ দিন প্রথম ঘণ্টায় ভাল ব্যাট করতে পারি, তা হলে আমরা অনেকটাই এগিয়ে যাব। জেতার জন্য ঝাঁপাব।’’

দলের অধিনায়ক বোলারদের কৃতিত্ব দিয়েছেন ম্যাচে ফেরার জন্য। তিনি বলেন, ‘‘আমাদের বোলাররা যে ভাবে বল করেছে, তা অসাধারণ। বোলাররাই আমাদের ম্যাচে ফিরিয়েছে। ওরা টানা দু’দিন ধরে বল করছে। প্রত্যেকে ভাল বল করেছে।’’

 

You might also like