Latest News

কর্নাটককে হারিয়েও বিজয় হাজারে ট্রফি থেকে ছিটকে গেল বাংলা

দ্য ওয়াল ব্যুরো: গ্রুপের শেষ ম্যাচে কর্নাটককে হারিয়েও শেষরক্ষা হল না। বিজয় হাজারে ওয়ান ডে টুর্নামেন্ট থেকে বিদায় নিল বাংলা দল। বরং শেষ ম্যাচে হেরেও কর্নাটক নকআউট পর্বে চলে গিয়েছে রানরেটের হিসেবে।

গত মুম্বই ম্যাচে জয়ের পরে বাংলার ক্রিকেটারদের দারুণ আত্মবিশ্বাস ছিল। সেই হিসেবেই মঙ্গলবার তিরুবনন্তপূরমের ম্যাচে বাংলা চার উইকেটে হারিয়ে দেয় শক্তিশালী কর্নাটককে। কিন্তু বাংলার কাছে গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে পন্ডিচেরির কাছে হারটাই। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে সেদিনের হারই পার্থক্য গড়ে দিল।

এলিট গ্রুপ-বি’র এক নম্বরে থেকে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় তামিলনাড়ু। যদিও শেষ ম্যাচে তারা হেরে যায় বরোদার কাছে। কর্নাটক দ্বিতীয় দল হিসেবে নকআউটে চলে গিয়েছে।

টস জিতে প্রথমে ব্যাটিং করতে নেমে কর্নাটক নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ২৫২ রান তোলে। অধিনায়ক মণীশ পান্ডে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৮৫ বলে ৯০ রান করে আউট হন। রবিকুমার সামর্থ ১৭, রোহন কদম ৩৭, করুণ নায়ার ২৫ ও প্রবীণ দুবে অপরাজিত ৩৭ রান করেন।

প্রদীপ্ত প্রামানিক ৪৮ রানে ৪ উইকেট দখল করেন। ২টি উইকেট নেন ঋত্ত্বিক চট্টোপাধ্যায়। ১টি করে উইকেট নিয়েছেন আকাশদীপ ও শাহবাজ আমেদ।

পালটা ব্যাটিং করতে নেমে বাংলা ৪৮.৩ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২৫৩ রান তুলে ম্যাচ জিতে যায়। অভিষেক দাস ৫৮, অনুষ্টুপ মজুমদার ৮, সুদীপ চট্টপাধ্যায় ৬৩, ঋত্ত্বিক রায়চৌধুরি ৪৯ ও শাহবাজ আহমেদ অপরাজিত ২৬ রান করেন। ৪ উইকেটে ম্যাচ জেতে বাংলা।

গ্রুপ বি প্রথম তিন দল:

তামিলনাড়ু: ম্যাচ-৫, জয়-৩, হার-২, পয়েন্ট-১২, নেট রান-রেট: +১.০৫২।

কর্নাটক: ম্যাচ-৫, জয়-৩, হার-২, পয়েন্ট-১২, নেট রান-রেট: +০.৭৮৯।

বাংলা: ম্যাচ-৫, জয়-৩, হার-২, পয়েন্ট-১২, নেট রান-রেট: -০.২৩৫।

You might also like