Latest News

চাঁদা না দেওয়ায় বাড়ি থেকে বের করে মহিলাকে বেধড়ক মার! ভাটপাড়ায় তাণ্ডব

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা: দুর্গাপুজোর (Durga Pujo 2022) চাঁদা বাবদ দু’হাজার টাকা দাবি করে এক পুজো কমিটি! কিন্তু সামর্থ্য না থাকায় অত টাকা দিতে পারেননি ভাটপাড়ার (Bhatpara) এক মহিলা। সেই অপরাধেই ওই মহিলাকে বেধড়ক মারধর করার অভিযোগ উঠল এলাকার এক পুজো কমিটির সদস্যদের বিরুদ্ধে।

জানা গেছে, আক্রান্ত মহিলা উত্তর ২৪ পরগনার ভাটপাড়ার পুরসভার ২ নম্বর ওয়ার্ড বকুলতলা এলাকার বাসিন্দা। সেখানেই একটি বাড়িতে একাই থাকতেন তিনি। অভিযোগ, তাঁর কাছ থেকে বকুলতলা সর্বজনীন পুজো কমিটি দু’হাজার টাকা চাঁদা চায়। কিন্তু অত টাকা দিতে পারবে না বলে জানান দোলা রায় নামে ওই মহিলা।

পরে অবশ্য প্রথমে পাঁচশ টাকা ও পরে হাজার টাকা পর্যন্ত চাঁদা দিতে চান। কিন্তু দু’হাজারের কম চাঁদা নেবে না বলে জানায় পুজো কমিটির সদস্যরা। সেই টাকা দিতে না পারায় রাতে বাড়ি ঢুকে ওই মহিলাকে বাইরে টেনে এনে মারধর করা হয়েছে বলে অভিযোগ। আরও অভিযোগ, শুধু ওই মহিলাকে নয় পুজোর সময় তাঁর বাড়িতে আসা আত্মীয়দের ওপরও হামলা চালানো হয়েছে।

ভাটপাড়ার মতো এলাকায় এমন ঘটনা ঘটায় হতবাক এলাকাবাসী। স্থানীয়দের অভিযোগ, ওই এলাকায় কেউ বাড়ি কিনলে বা বাড়ি বানালে অথবা ভাড়া এলে কিংবা চাকরি পেলে তাঁকে এইভাবে চাঁদার জুলুম করা হয়। গোটা ঘটনার অভিযোগ জানানো হয়েছে থানায়।

এমন ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন দোলা রায়। তাঁর কথায়, যে ক্লাবের ওপর এলাকার মানুষ ভরসা করে, সেই ক্লাবের এহেন আচরণ খুবই দুর্ভাগ্যজনক। এই ঘটনার নিন্দা করেছেন ওই ক্লাবের হিসেবরক্ষক। তিনি এও বলেন, যারা এই ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের আর ক্লাবে ঢুকতে দেওয়া যাবে না।

মাল নদীতে হড়পা বানে মৃতের সংখ্যা বেড়ে ৮, এখনও চলছে উদ্ধারকাজ

You might also like