Latest News

Basanti: বাসন্তীতে বিস্ফোরণে মৃত্যু যুব তৃণমূল কর্মী ফারুখের! বাড়িতেই মজুত ছিল বোমা

দ্য ওয়াল ব্যুরো: সকাল সকাল যুব তৃণমূল কর্মীর বাড়িতে মজুত থাকা বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল বাসন্তী (Basanti)। সেই ভয়াবহ বিস্ফোরণে আহত হয়েছিলেন ফারুখ সর্দার নামের আরেক যুব তৃণমূল কর্মী। কলকাতায় এনে চিকিৎসার আগেই মৃত্যু হল তাঁর।

এদিন সকালে হঠাৎই বিস্ফোরণ হয় বাসন্তীতে। বাড়ি থেকে একটু দূরেই মাঠে ছিলেন ফারুখ। বিস্ফোরণে কাতরাতে দেখা যায় তাঁকে মাঠের মাঝে। তারপর তড়িঘড়ি উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা হয়। ক্যানিং হাসপাতালে প্রথমে ছিলেন ফারুখ। শরীরের অনেক অংশ পুড়ে গিয়েছিল। কলকাতায় এনে তাঁর চিকিৎসা করা হবে বলে ঠিক হয়েছিল। কিন্তু তার আগেই মৃত্যু হল তাঁর।

আরও পড়ুন: পোড়া গোয়াল থেকে তারস্বরে ডাকছে ঝলসানো গরু! অগ্নিকাণ্ডর ৭ দিন পরেও বিভীষিকা

মঙ্গলবার সকালে বাসন্তী ব্লকের ফুলমালঞ্চ গ্রাম পঞ্চায়েতের সরদার পাড়ার যুব তৃণমূল কংগ্রেস কর্মী হামিজ্জদিন সরদারের বাড়িতেই এই বিস্ফোরণের ঘটনাটি ঘটে। পুলিশের প্রাথমিক অনুমান ওই বাড়িতে প্রচুর বোমা মজুত ছিল। তবে কত বোমা মজুত ছিল ওই বাড়িতে তা জানা যায়নি।

এই বিস্ফোরণের ফলে একাধিক বাড়ি পুড়ে গেছে। ক্ষয়ক্ষতিও বিস্তর। সাত সকালে এমন ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বগটুই কাণ্ডের এক সপ্তাহের মধ্যেই ফের বড়সড় বিস্ফোরণ নতুন করে বিতর্ক তৈরি করেছে। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে আসে বাসন্তী থানার বিশাল পুলিশ বাহিনী। কীভাবে এমন ঘটনা ঘটল সে বিষয়ে তদন্ত চলছে।

বিস্ফোরণ প্রসঙ্গে বাসন্তীর বিধায়ক শ্যামল মণ্ডল তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ’বাসন্তী থানার অন্তর্গত ফুল মালঞ্চ ১১ নম্বর  সরদারপাড়ায় যে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা নিন্দাজনক। এটা সম্পূর্ণভাবে দুষ্কৃতীদের কাজ। ঘটনার সঙ্গে যে বা যারা জড়িত রয়েছে তারা কেউ যেন রেয়াত না পায় সে বিষয়ে পুলিশকে বলেছি।“

You might also like