Latest News

Bardhaman: টোটো চালকের ছেলে মাধ্যমিকে দশম! লকডাউনে আধপেটা খেয়ে দিন কাটিয়েছে বর্ধমানের শৌনক

দ্য ওয়াল ব্যুরো: জীবনের প্রথম বড় পরীক্ষা। আর তাতেই নজরকাড়া সাফল্য! বর্ধমানের শৌনক বন্দ্যোপাধ্যায় (Bardhaman) মাধ্যমিকে দশম হয়ে তাক লাগিয়ে দিয়েছে সকলকে। তার বাবা পেশায় টোটো চালক। সারাদিন টোটো চালিয়ে যা আয় হয় তা দিয়েই সংসার চলে তাদের। সেই দরিদ্র পরিবারের এই সোনার টুকরো ছেলেকে নিয়ে অনেক স্বপ্ন দেখছেন শৌনকের বাবা-মা।

আরও পড়ুন: দুই জায়ের চুলোচুলি, মায়ের কোল থেকে শিশুকে ছিনিয়ে আছাড় মারল কাকিমা!

শৌনক জানিয়েছে সে বড় হয়ে আইএএস অফিসার হতে চায়। বর্ধমানের (Bardhaman) আলমগঞ্জে একটি ছোট একতলা বাড়িতে থেকেই বড় স্বপ্ন বুনছে শৌনক (Madhyamik)। লকডাউনের সময় চরম আর্থিক সঙ্কটের মধ্যে শৌনকদের দিন কেটেছে। টোটো চালিয়ে সেসময় খুব বেশি রোজগার হত না। পেটের ভাত জোগানোই মুশকিল হয়ে পড়েছিল। কোনও কোনও দিন এমন গেছে যেদিন আধপেটা খেয়ে থাকতে হয়েছে বাড়ির সকলকে। তবু এত প্রতিকূলতার মাঝেও লেখাপড়ায় কখনও ঢিলেমি দেয়নি শৌনক। আলমগঞ্জের সিএমএস স্কুলে বরাবর দ্বিতীয় হয়ে এসেছে সে।

শৌনকের পরিবার (Bardhaman) তার জন্য কোনও গৃহশিক্ষকের ব্যবস্থা করতে পারেনি। তাই দরকার হলেই স্কুলের শিক্ষকদের ফোন করে সাহায্য চেয়েছে শৌনক। যখন ইচ্ছে হয়েছে পড়তে বসেছে, যখন ইচ্ছে হয়েছে খেলাধূলাও করেছে চুটিয়ে।

এবারের মাধ্যমিকে দশম শৌনকের প্রাপ্ত মোট নম্বর ৬৮৪। বাকিদের মতো সেও জানিয়েছে টেক্সট বই খুঁটিয়ে পড়ার কোনও বিকল্প হয় না।

You might also like