Latest News

বাঁকুড়ায় সিরিঞ্জ নেই বলে ভ্যাকসিন মিলছে না, সাধারণের ভোগান্তি চরমে

দ্য ওয়াল ব্যুরো: টিকা (Vaccine) আছে, কিন্তু সিরিঞ্জ (Syringe) নেই। তাই বাঁকুড়ার (Bankura) একাধিক এলাকায় কোভিড (Covid 19) টিকাকরণ বন্ধ হয়ে গিয়েছে। এর আগে ভ্যাকসিন সরবরাহের অভাবে টিকাকরণ বন্ধ হওয়ার কথা শোনা গিয়েছিল। কিন্তু সিরিঞ্জ নেই বলে ভ্যাকসিন থাকতেও তা দেওয়ার কাজ বন্ধ হয়ে গেছে, এমনটা সম্ভবত রাজ্যে প্রথমবার ঘটল।

প্রাথমিক শিক্ষক নিয়োগে নবান্নের বড় সিদ্ধান্ত, আরও পদ তৈরির অনুমোদন মন্ত্রিসভায়

বাঁকুড়া জেলা স্বাস্থ্য দফতর বেশ কিছু ব্লকে টিকাকরণ বন্ধ রাখতে বাধ্য হয়েছে। যার ফলে দূরদূরান্ত থেকে টিকা নিতে এসেও ফরে যেতে হচ্ছে সাধারণ মানুষকে। ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে এসে একই হয়রানির শিকার হয়েছেন স্থানীয় বাসিন্দা রঞ্জিত পাল। তিনি জানিয়েছেন, ভ্যাকসিন নিতে এসে তিনি জানতে পেরেছেন টিকা পাওয়া যাবে না। তার কারণ কর্তৃপক্ষের কাছে পর্যাপ্ত সিরিঞ্জ নেই।

বাঁকুড়া দু’নম্বর ব্লকের ব্লক স্বাস্থ্য আধিকারিক দেবজ্যোতি গোস্বামী জানিয়েছেন তাঁদের কাছে টিকা অনেক আছে। কিন্তু ভ্যাকসিন দেওয়ার অভাবের কারণেই টিকাকরণ প্রক্রিয়া বন্ধ রাখতে হয়েছে। ভ্যাকসিনের সঙ্গে সঙ্গে সিরিঞ্জের জোগান ঠিকমতো আসছে না বলে জানিয়েছেন তিনি। অন্য কাজের জন্য বরাদ্দ সিরিঞ্জ ব্যবহার করা হচ্ছিল কিন্তু আপাতত তাও শেষ হয়ে এসেছে। মাসের পর মাস যে গতিতে ভ্যাকসিনেশন প্রক্রিয়া চলছিল তাতে বড়সড় ধাক্কা লাগল বলেই মনে করা হচ্ছে।

এই প্রসঙ্গে বাঁকুড়ার মুখ্য স্বাস্থ্য আধিকারিক শ্যামল সোরেন জানিয়েছেন, রাজ্য স্বাস্থ্য দফতরে সিরিঞ্জের অভাবের বিষয়টা জানানো হয়েছে। সিরিঞ্জ এলেই আবার টিকাকরণ শুরু করা হবে।

কোভিশিল্ড কোভ্যাকসিনের জোগান থাকা সত্ত্বেও শুধুমাত্র সিরিঞ্জ নেই বলে ভ্যাকসিন পাচ্ছেন না বাঁকুড়ার মানুষ। সাধারণের মধ্যে এ নিয়ে যথেষ্ট অসন্তোষ তৈরি হয়েছে।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like