Latest News

মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে পোস্ট ছেলের, কী বলছে নেট দুনিয়া, আত্মীয় পরিজন

দ্য ওয়াল ব্যুরো: ক্যানসারে আক্রান্ত হয়ে অকালেই মারা গিয়েছেন বাবা। বছর দুই আগে বাবা চলে যাওয়ার পর থেকেই একাকীত্বে ভুগছেন মা। দুই ছেলের তা নজর এড়ায়নি। ব্যস্ততার কারণে ছেলেরাও সময় দিতে পারেন না মা’কে। তাঁরা মনে করেন মা’কে পাকাপাকিভাবে একজন জীবনসঙ্গী খুঁজে দেওয়া দরকার (Mother’s Wedding)। তাই মায়ের জন্য পাত্র চেয়ে ফেসবুকে পোস্ট দিয়েছেন ছোট ছেলে।

এমন নজির বাংলাদেশের (Bangladesh) মহম্মদ অপূর্বর। মা ডলি আক্তারের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তি দিয়েছেন তিনি। অপূর্ব ঢাকার কেরানিগঞ্জের বাসিন্দা। তিনি এবং তাঁর দাদা মহম্মদ ইমরান, দুজনেই ব্যবসা করেন। ইমরান-অপূর্বের বাবা ঈয়াদ আলি দীর্ঘদিন ক্যানসারসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন।

জীবনসঙ্গী খুঁজে দেওয়ার ‘বিসিসিবি মেট্রিমনিয়াল: হেভেনলি ম্যাচ’ নামের ফেসবুক গ্রুপে মায়ের জন্য পাত্র চেয়ে বিজ্ঞপ্তি পোস্ট করেন অপূর্ব। বছর বিয়াল্লিশের ডলি লেখাপড়া করেছেন ক্লাস এইট পর্যন্ত। ফেসবুক পোস্টে তাঁর ছেলে লিখেছেন, ‘বাবা মারা গেছেন। তাই আম্মুর জন্য পাত্র খুঁজছি।’

facebook post

পাত্রকে হতে হবে নামাজি। অর্থাৎ, দিনে পাঁচবার নামাজ পড়া নিষ্ঠাবান মুসলমান হতে হবে পাত্রকে। শর্ত নেই চাকরি বা ব্যবসা নিয়েও। শিক্ষাগত যোগ্যতা নিয়েও কোনও শর্ত রাখা হয়নি। ঢাকা বা আশপাশের বাসিন্দা হলে ভাল হয়। বয়স পঞ্চাশের মধ্যে হওয়া বাঞ্ছনীয়।

সংবাদমাধ্যমকে অপূর্ব বলেছেন, তাঁর বড় ভাই বিবাহিত। বড় ভাইয়ের বাড়িতেই তিনি ও মা থাকেন। তাঁরা দুই ভাই এবং বড় ভাইয়ের স্ত্রী মিলে ঠিক করেছেন, মায়ের বাকি জীবন যাতে ভালভাবে কাটে সে জন্য তাঁর বিয়ে দেওয়া যেতে পারে। মা সেই প্রস্তাবে সম্মতি দিলে তিনি ফেসবুকে পোস্ট করেন।

ডলি আক্তারও জানিয়েছেন, তিনি একজন ভাল জীবনসঙ্গী চান। যিনি তাঁর দুই ছেলে, পুত্রবধূর সঙ্গে মানিয়ে চলতে পারবেন।

অপূর্ব ঢাকার সাংবাদিকদের বলেছেন, যদি দেখি মায়ের নতুন সঙ্গী কথার খেলাপ করছেন তাহলে মা’কে নিজেদের কাছে নিয়ে আসব। তিনি জানান, তাঁদের আত্মীয়স্বজন, পাড়া-প্রতিবেশীও তাঁদের উদ্যোগে সায় দিয়েছেন। বছর কুড়ির অপূর্ব বলেন, ‘সমাজে পরিবর্তন আসছে। পরিবর্তন সবাইকে মানতে হবে।’

সামাজিক মাধ্যমের প্রতিক্রিয়া কেমন? বেশিরভাগ মন্তব্য সিদ্ধান্তের পক্ষে। ডলি যাতে একজন উপযুক্ত জীবনসঙ্গী পান, সেজন্য তাঁকে অনেকেই অগ্রিম শুভকামনা জানিয়েছেন। শ’পাঁচেক প্রস্তাব জমা পড়েছে ডলির জীবনসঙ্গী হতে চেয়ে।

আরও পড়ুন: ছ’শো গ্রামের বেনারসিতে কনের সাজ! বাংলার সঙ্গে বেনারসের মেলবন্ধন শাড়িতে

You might also like