Latest News

৯৩ বছরে বিয়ের পিঁড়িতে বসলেন কুমিল্লার আইনজীবী! ৪০-এর কনে বলল ‘কবুল’

দ্য ওয়াল ব্যুরো: তিন কাল গিয়ে এক কালে ঠেকেছে। তবু তো জীবন রঙিন। ৯৩ বছর বয়সেও নতুন করে আরও একবার তা গুছিয়ে নেওয়ার সাধ জাগল বাংলাদেশের আইনজীবীর মনে। ছাদনাতলায় গিয়ে বসলেন তিনি।

কুমিল্লার আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি ইসমাইল হোসেন। ৯৩ বছর বয়স হয়েছে তাঁর। প্রথম স্ত্রীর মৃত্যু হয়েছে বছর পাঁচেক আগে। সন্তানেরাও যে যার নিজের মতো জীবনে ব্যস্ত। শেষ বয়সে এসে তাই একাকীত্ব গ্রাস করেছিল ইসমাইলকে। আর তা কাটাতেই অভিনব সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন তিনি। বিয়ে করেছেন আবার। পাত্রীর বয়স ৪০ বছর।

জানা গেছে ইসমাইল হোসেন অতীতে কুমিল্লার আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন পাঁচ বার। তাঁর পাঁচ ছেলে আর এক মেয়ে রয়েছে। তবে সকলেই নিজের নিজের জীবনে ব্যস্ত। বৃদ্ধ বাবাকে কেউ সময় দিতে পারে না। একাকীত্ব ঘোচানোর বন্দোবস্ত নিজেই তাই করে নিয়েছেন ইসমাইল।

কুমিল্লার বাড়িতেই ছোট করে বিয়ের একটি অনুষ্ঠান আয়োজন করেছেন তিনি। সে অনুষ্ঠান ৫০ জন অতিথি আমন্ত্রিত ছিলেন বলে খবর। বাবার এই বিয়েতে আপত্তি করেননি ছেলেমেয়েরাও।

ইসমাইল হোসেনের এমন সিদ্ধান্তে রীতিমতো শোরগোল পড়ে গেছে ওপার বাংলায়। কেউ কেউ একাকীত্ব ঘোচানোর এই অভিনব পন্থাকে স্বাগত জানিয়েছেন। কেউ আবার ঠাট্টা করে বলেছেন বুড়ো বয়সে ভীমরতি। অবশ্য সেসবে কান দেওয়ার সময় নেই এখন ইসমাইলের। আপাতত তিনি নতুন দাম্পত্যে মশগুল।

You might also like