Latest News

বাংলাদেশের অগ্নিকাণ্ডে মৃত বেড়ে ৪০! আহত ৪৫০-র বেশি, চট্টগ্রামজুড়ে হাহাকার

দ্য ওয়াল ব্যুরো: চট্টগ্রামের কন্টেনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ড (Bangladesh)। পরপর বিস্ফোরণে ঝলসে মৃত্যু হয়েছে বহু মানুষের। প্রথমে মৃতের সংখ্যাটা ছিল অন্তত ১৬ জন। আহত ছিল শতাধিক। পরে মৃত বেড়ে হয়েছে ৪০ জন। আহতের সংখ্যা ৪৫০।

গত রাতে ঠিক কীভাবে ওই ভয়াবহ আগুন লেগেছে তা জানা যায়নি (Bangladesh)। দমকলের কর্মীদের ডাকা হয়েছিল আগুন নেভানোর জন্য। দমকল আসার পরেই বিস্ফোরণ হয়। মনে করা হচ্ছে ওই ডিপোর মধ্যেকার কিছু কন্টেনারে বিস্ফোরক রাসায়নিক পদার্থ রাখা ছিল। সেই থেকেই এমন বিস্ফোরণ। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরও পড়ুন: ঠান্ডায় কাঠ হয়ে যাওয়া গতবছরের ইলিশ বিকোচ্ছে জামাইষষ্ঠীর বাজারে! দামও আগুন

জানা গেছে আহতদের মধ্যে অন্তত ২০ জন এমন রয়েছেন যাঁদের শরীরে ৬০ থেকে ৯০ শতাংশ পুড়ে গিয়েছে (Bangladesh)। এতটাই জোরে বিকট শব্দে বিস্ফোরণ হয় যে অন্তত ৪ কিলোমিটার দূর থেকে সেই আওয়াজ শোনা গিয়েছে। আশপাশের বাড়িঘরের জানলার কাঁচ ভেঙে গেছে।

চট্টগ্রামের সীতাকুণ্ডে শনিবার রাত ৯টা নাগাদ এই অগ্নিকাণ্ড হয়েছে বলে খবর। সকাল থেকে শহরের হাসপাতালগুলি ভরে গেছে আহতদের ভিড়ে। বিস্ফোরণের পর বেশ কয়েকঘণ্টা কেটে গেলেও এখনও আগুন পুরোপুরি আয়ত্তে আনতে পারেনি দমকল বাহিনী। ঘটনাস্থলে রয়েছে ১৯টি দমকলের ইঞ্জিন। প্রতিনিয়ত আগুন নেভানোর চেষ্টা চলছে। ওই গুদামে অন্তত ৬০০ কর্মী কাজ করতেন বলে খবর।

You might also like