Latest News

ঢাকায় মোদী-বিরোধী বিক্ষোভে প্রাণ গেছিল ১৮ জনের, মূল চক্রী মামুনুল ধরা পড়ল আজ

দ্য ওয়াল ব্যুরো: মার্চ মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের সময়ে ঢাকার বুকে মোদী-বিরোধী বিক্ষোভ দেখিয়েছিল হেফাজতে ইসলাম সংগঠনের সদস্যরা। আজ তাদেরই মূল চক্রী মৌলানা মামুনুল হককে গ্রেফতার করল ঢাকার গোয়েন্দা পুলিশ। হেফাজতে ইসলাম সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এই মামুনুল হক। পুলিশ জানিয়েছে, বিভিন্ন নাশকতার সঙ্গে মোদী-বিরোধী বিক্ষোভে উসকানি দেওয়ার প্রমাণ মিলেছে মামুনুল হকের বিরুদ্ধে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদ জানিয়ে হেফাজতে ইসলামি ঢাকা, চট্টগ্রাম-সহ বিভিন্ন জায়গায় ব্যাপক হিংসা ছড়ায় মার্চ মাসে। অশান্তির জেরে মৃত্যুও হয় ১৮ জনের। এর পরে এক মহিলাঘটিত কাণ্ডে পুলিশের জালে ধরা পড়লেও ফের পালায় সে।

শেষমেশ আজ, রবিবার দুপুরে তাকে ধরার পরে সাংবাদিক বৈঠক করে পুলিশের তরফে জানানো হয়, ২০২০ সালে মহম্মদপুর থানায় হামলা ও নাশকতার অভিযোগে দায়ের করা একটি মামলায় মামুনুলকে গ্রেফতার করা হয়েছে। সে ওই মামলার মূল আসামি। যথাযথ প্রমাণ পাওয়ার পরেই তাকে গ্রেফতার করা হয়েছে।

এ ছাড়াও মামুনুলের বিরুদ্ধে সারা দেশে পুলিশের উপর পরিকল্পিতভাবে হামলা, থানায় হামলা, ভাঙচুর-সহ বেশ কয়েকটি মামলা রয়েছে। মামুনুলকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করার পরে সোমবার আদালতে তুলে পুলিশি হেফাজতে চাওয়া হবে।

পুলিশ জানিয়েছে, ২০১৩ সালের শাপলা চত্বর তাণ্ডবের ঘটনাতেও মামুনুলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে আদালতে।

You might also like