Latest News

মাথা প্রায় নেই, আছে পুরুষ-স্ত্রী উভয় যৌনাঙ্গ! বাংলাদেশে জন্ম নিল বিস্ময় উভলিঙ্গ শিশু

দ্য ওয়াল ব্যুরোঃ অর্ধেক মাথা, উভয় লিঙ্গ নিয়ে বাংলাদেশে (bangladesh) ভূমিষ্ঠ হয়েছে এক শিশু। শিশুটিকে দেখে চমকে গয়েছেন ডাক্তাররাও (childbirth)।

ঘটনাটি ঘটেছে বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরের এক ক্লিনিকে। গত শুক্রবার সেখানে এই বিরল শিশুর জন্ম হয়েছে। শিশুটির মাথার অর্ধেক অংশ নেই। মগজ রয়েছে পৃথক একটি থলিতে। সবথেকে আশ্চর্যের বিষয় হল শিশুটির দেহে পুরুষ, স্ত্রী দুই লিঙ্গের উপস্থিতিই রয়েছে। এর আগে এমন ঘটনা দেখেছেন বলে মনে করতে পারছেন না ওই ক্লিনিকের ডাক্তাররাও।

আরও পড়ুনঃ দিঘায় স্নান করতে নেমে তলিয়ে গেলেন যুবক, পরে উদ্ধার মৃতদেহ

জানা গেছে শিশুটির বাবা নাসির হোসেন বালুগ্রাম দক্ষিণটোলা গ্রামের ভ্যানচালক। তাঁর স্ত্রী হলেন জিন্নাতুন খাতুন। শিশুটি জন্মের পর সুস্থই রয়েছে। এমনকি ডাক্তাররা জানিয়েছেন, তার মুখে হাসিও রয়েছে। শুধু মাথার অর্ধেকটা নেই। আর শরীরে রয়েছে উভয় লিঙ্গ। শিশুটিকে পরিবারের হাতেই তুলে দেওয়া হয়েছে।

উভয়লিঙ্গ নিয়ে মানুষের সন্তান জন্ম নেওয়ার ঘটনা চিকিৎসা বিজ্ঞানে একেবারেই বিরল এবং অদ্ভুত, মেনে নিয়েছেন বিশেষজ্ঞরাও। মাথার খুলি ঠিক না থাকলে মগজ আলাদা হয়ে থাকতে পারে বলে মনে করছেন অনেকে। তবে এক দেহে দুই প্রকার যৌনাঙ্গের উপস্থিতির কোনও ব্যাখ্যা দিতে পারছেন না কেউ।

জন্মের পর শিশুটির ওজন ও অন্যান্য সব কিছুই স্বাভাবিক রয়েছে। নার্সরা জানিয়েছেন, অপারেশনের সময়েই তাঁরা দেখতে পান অর্ধেক মাথা নেই শিশুটির। সকলেই তা দেখে অবাক হয়ে যায়। ক্লিনিকে এমন বিস্ময় বাচ্চার জন্মের খবর জানাজানি হতে ভিড় করে উৎসুক স্থনীয় বাসিন্দারাও।

পড়ুন দ্য ওয়ালের সাহিত্য পত্রিকা ‘সুখপাঠ’

You might also like