Latest News

Bandhan Bank : চতুর্থ ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের আয় বাড়ল ৪৩ শতাংশ

দ্য ওয়াল ব্যুরো : ২০২২ সালের মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে বন্ধন ব্যাঙ্কের (Bandhan Bank) মুনাফা বেড়েছে কয়েক গুণ। বেসরকারি ওই ব্যাঙ্ক শুক্রবার জানায়, ওই ত্রৈমাসিকে তাদের লাভ হয়েছে ১৯০২.৩০ কোটি টাকা। একবছর আগে মার্চে শেষ হওয়া ত্রৈমাসিকে ব্যাঙ্কের (Bandhan Bank) লাভ হয়েছিল ১০৩ কোটি টাকা। ২০২১-২২ সালের আর্থিক বছরের শেষ ত্রৈমাসিকে ব্যাঙ্কের মোট আয় বেড়েছে ৪৩ শতাংশ। সব মিলিয়ে ওই তিন মাসে সংস্থার আয় হয়েছে ৩৫০৪.২ কোটি টাকা। ২০২০-২১ সালের শেষ ত্রৈমাসিকে ব্যাঙ্কের (Bandhan Bank) মোট আয় হয়েছিল ২৪৫৭.৪ কোটি টাকা। গত আর্থিক বছরে ব্যাঙ্কের আয় ২০.৪ শতাংশ বেড়ে হয়েছে ১১৫৩৬.৮ কোটি টাকা

সুদ বাবদ ব্যাঙ্কের (Bandhan Bank) আয় ৪৫ শতাংশ বেড়ে হয়েছে ২৫৩৯.৮ কোটি টাকা। সুদ বহির্ভূত আয় ৩৮ শতাংশ বেড়ে হয়েছে ৯৬৪.৪ কোটি টাকা। ২০২১ সালের মার্চে মোট নন পারফর্মিং অ্যাসেট ছিল ৬.৮১ শতাংশ। ২০২২ সালের মার্চে তা কমে হয়েছে ৬.৪৬ শতাংশ। অনাদায়ী ঋণ ৩.৫১ শতাংশ থেকে কমে হয়েছে ১.৬৬ শতাংশ। বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “আর কোনও ত্রৈমাসিকে এত ভাল পারফরম্যান্স দেখা যায়নি। আগামী আর্থিক বছরে আমরা আরও উন্নতি করব।”

২০২২ সালের ৩১ মার্চের হিসাব অনুযায়ী, বন্ধন ব্যাঙ্কের শাখার সংখ্যা ৫৬৩৯। তার এটিএমের সংখ্যা ৪৭১। ব্যাঙ্কের কর্মীর সংখ্যা ৫৫ হাজার ৩৪১ থেকে বেড়ে হয়েছে ৬০ হাজার ২১১। বম্বে স্টক এক্সচেঞ্জে বন্ধন ব্যাঙ্কের শেয়ার বিক্রি হচ্ছে ৩২২ টাকা ৫০ পয়সায়।

আরও পড়ুন : হেড মাস্টারকে বেনজির শাস্তি হাইকোর্টের, স্কুলে ঢোকা ঠেকাতে সশস্ত্র পুলিশ মোতায়েনের নির্দেশ

You might also like