Latest News

Bandel Station closed: আজ দুপুর থেকেই ৩ দিন বন্ধ ব্যান্ডেল স্টেশন, বাতিল বহু ট্রেন, যাত্রী দুর্ভোগের আশঙ্কা

দ্য ওয়াল ব্যুরো: আজ, শুক্রবার, ২৭ মে বিকেল ৩টে থেকে ৩০ মে দুপুর ৩টে পর্যন্ত বন্ধ থাকবে ব্যান্ডেল স্টেশন (Bandel Station closed)। আগেই বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছিল, হাওড়া-বর্ধমান মেইন শাখায় ব্যান্ডেল থেকে মগরা পর্যন্ত থার্ড লাইন সম্প্রসারণের কাজ হবে। ব্যান্ডেলে রুট রিলে ইন্টারলকিং কেবিন স্থানান্তরিত করার কাজও চলবে। তাই এই তিন দিন হাওড়া থেকে বর্ধমান মেন লাইন ট্রেন চলাচল ব্যাহত হবে। হাওড়া থেকে চুচুঁড়া এবং বর্ধমান থেকে খন্ন্যান স্টেশন পর্যন্ত ট্রেন চলবে স্বাভাবিক নিয়মেই। 

গত শুক্রবারই বিজ্ঞপ্তি জারি করে পূর্ব রেল জানিয়েছিল, ৭২ ঘণ্টা ব্যান্ডেল স্টেশন পুরো বন্ধ থাকবে। এর ফলে যাত্রী দুর্ভোগের কথা ভেবে দুঃখপ্রকাশও করে রেল। ব্যান্ডেলে কাজের জেরে বাতিল করা হচ্ছে বহু লোকাল ট্রেন।

ব্যান্ডেল স্টেশনে কাজ অবশ্য শুরু হয়ে গেছে আগেই। এ মাসের গোড়ার দিক থেকেই থার্ড লাইন পাতার কাজ চলার জন্য বিদ্যুৎহীন করা হচ্ছে সকাল ১১টা থেকে দুপুর ২টো পর্যন্ত। স্বাভাবিকভাবেই সে সময় ট্রেন চলাচল ব্যহত হয়েছে৷ তবে সকাল ১১টা পর্যন্ত এবং সন্ধ্যার পরে ট্রেন চলাচল স্বাভাবিক ছিল।

রেল সূত্রে খবর, ব্যান্ডেল শাখার রুট ফাইল ইন্টারলকিং কেবিনের জন্য নতুন বিল্ডিং তৈরি করা হয়ে গেছে৷ পুরনো বিল্ডিংটি ভেঙে ফেলা হবে৷ ওই পথ দিয়েই যাবে থার্ড লাইন। বস্তুত, ব্যান্ডেল স্টেশন দিয়ে ধারণক্ষমতার চেয়ে দেড় গুণ বেশি ট্রেন চলছিল। তাই তৃতীয় লাইন চালু করা জরুরি। তাহলে হাওড়া-বর্ধমান মেন শাখায় ট্রেন ধারণের ক্ষমতা বাড়বে।

এই তিন দিন ব্যান্ডেলে সমস্ত সমস্ত ইএমইউ, মেমু এবং প্যাসেঞ্জার ট্রেন বাতিল থাকবে। তিনটি মেইল ট্রেন, দুটি ইএমইউ ট্রেনের রুট বদল করা হয়েছে। বাতিল করা হয়েছে ৬৮টি লোকাল ট্রেন-সহ ৪০টি মেল ও এক্সপ্রেস ট্রেন। ফলে যাত্রী দুর্ভোগের আশঙ্কা প্রবল। অনেককেই টিকিট বাতিলও করতে হয়েছে।

ফের সামনে এল ওলা স্কুটারের পরিকাঠামোগত ত্রুটি! ক্ষোভে ফুঁসছেন ব্যবহারকারীরা

You might also like