Latest News

হরিয়ানার হয়ে পদক জিতে বজরংরা পেলেন দেড় কোটি, অচিন্ত্যদের ভরসা চাকরির প্রতিশ্রুতি

দ্য ওয়াল ব্যুরো: সদ্যসমাপ্ত কমনওয়েলথ গেমসে (CWG 2022) হরিয়ানার (Games Haryana) প্রতিযোগীরা দারুণ পারফরম্যান্স করেছেন। সারা দেশে একমাত্র হরিয়ানাই উজ্জ্বল গেমস আসরে।

বার্মিংহামে গেমসে ভারত (India) পেয়েছে ২২টি সোনা, ১৬টি রুপো এবং ২৩টি ব্রোঞ্জ পদক সহ মোট ৬১টি পদক। হরিয়ানার হয়ে মোট ৪৩জন প্রতিযোগী অংশ নিয়েছিলেন, তার মধ্যে ২০জন পদক জিতেছেন। রাজ্যের অ্যাথলিটদের দুরন্ত পারফরম্যান্সের জন্য মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টর প্রশংসা করেই ক্ষান্ত থাকেননি, দিয়েছেন অঢেল আর্থিক পুরস্কার।

ফেডারেশনের প্রেসিডেন্ট পদে বাইচুং! ব্রুনো, রেনেডিদের অনুরোধে লড়বেন ‘পাহাড়ি বিছে’

গেমসে অমিত পাঙ্গাল থেকে নীতু গাঙ্গাস বক্সিংয়ে সোনা জিতেছেন। পাশাপাশি সাক্ষী মালিক, বজরং পুনিয়া, দীপক পুনিয়া, রবি কুমার দাহিয়া, ভিনেশ ফোগত এবং নবীন কুমার কুস্তিতে স্বর্ণপদক জিতেছেন।

প্যারা ভারোত্তোলনে সোনা জিতেছেন সুধীর। কুস্তিতে রুপো জেতেন অংশু মালিক, কুস্তিতে ব্রোঞ্জ জিতেছেন পূজা গেহলট, পূজা সিহাগ, দীপক নেহরা ও মোহিত গ্রেওয়াল।

বক্সিংয়ে সাগর আহলাওয়াত রুপো জিতেছেন এবং জেসমিন ল্যাম্বোরিয়া ব্রোঞ্জ জিতেছেন। অ্যাথলেটিক্সে ব্রোঞ্জ পদক জিতেছেন সন্দীপ কুমার। মহিলা হকি দলেও হরিয়ানার খেলোয়াড়রা নিজেদের মেধা দেখিয়েছেন। ১৮ সদস্যের মহিলা হকি দলে যারা ব্রোঞ্জ পদক জিতেছেন তাদের মধ্যে ৮ জন মহিলা হলেন হরিয়ানার।

হরিয়ানার পদকজয়ীদের বড় আর্থিক পুরস্কার দেওয়া হয়েছে। সোনাজয়ীদের দেওয়া হচ্ছে দেড় কোটি টাকা, রুপোজয়ীদের ৭৫ লক্ষ ও ব্রোঞ্জ জয়ীদের দেওয়া হচ্ছে ৫০ লক্ষ টাকা।

হরিয়ানা কেন এগিয়ে ক্রীড়াক্ষেত্রে, এটাই তার প্রমাণ। সেই রাজ্যের অ্যাথলিটদের সুযোগ-সুবিধের কথা ভাবা হয়। কিন্তু বাংলা থেকে একমাত্র কমনওয়েলথ গেমসে পদকজয়ী সোনার ছেলে অচিন্ত্য শিউলির ক্ষেত্রে রাজ্য সরকার কোনও আর্থিক পুরস্কার ঘোষণা করেনি।

অচিন্ত্য নিজে সেনাবাহিনীতে চাকরি করেন, তাঁর চাকরির প্রয়োজন নেই। কিন্তু তাঁর দাদা অলোক শিউলির চাকরির কথা রাজ্যের মন্ত্রীদের বলা হয়েছে। এমনকি সোনাজয়ী ভারোত্তোলকের কোচ অস্টম দাসেরও চাকরির অনুরোধ করা হয়েছে। মন্ত্রীরা শুধুই প্রতিশ্রুতি দিয়েছেন, এখনও কোনও নিয়োগ সম্পূর্ণ হয়নি।

You might also like