Latest News

Bagtui: আগেই কথা দিয়েছিলেন, আজ নিহতদের পরিবারের ১০ জনকে নিয়োগপত্র দিলেন মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: বগটুই (Bagtui) গণহত্যার পরে সেখানে গিয়ে ক্ষতিপূরণ বিলি করে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিয়েছিলেন চাকরির প্রতিশ্রুতি। এবার সেই চাকরির নিয়োগপত্রও তুলে দিলেন ১০ জনের হাতে। আজ, সোমবার নবান্ন থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ্যমে যোগ দেন বীরভূমের জেলাশাসকের দফতরে। সেখানেই নিহতদের পরিবারের সদস্যদের হাতে নিয়োগপত্র তুলে দেন জেলাশাসক।

নিহতদের পরিবারের সমস্ত সদস্য যাতে সরকারি ভাতা ও সুযোগসুবিধাগুলি ঠিকমতো পান, তাও দেখার জন্য নির্দেশ দিয়েছেন সরকারিভাবে।

ঘটনার পরে বগটুইয়ে গিয়ে হাতে হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। যে দশটি বাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে তা আবার করে বানানোর জন্য ১ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেন তিনি। তবে সেই ক্ষতিপূরণের অঙ্ক নিয়ে রীতিমতো দর কষাকষি হয় দিদির সঙ্গে। ক্ষতিগ্রস্তরা ১ লাখের কথা শুনে বলে ওঠেন, ‘দিদি এক লাখে হবে না।’ তাঁদের দাবি শুনে মমতা বলেন, ‘ঠিক আছে, একে না হলে দুই করে দেব।’

বগটুইয়ে দাঁড়িয়ে চাকরির ঘোষণাও করেছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, আমি একটা ঘোষণা করতে চলেছি। আমি জানি, কারও জীবন চলে গেলে চাকরি দিয়ে বা অর্থ দিয়ে তা পূরণ করা যায় না। কিন্তু জীবন তো কাটাতে হবে। তাই নিহতদের পরিবারের একজনকে চাকরি দেবে সরকার। মুখ্যমন্ত্রীর বিশেষাধিকার প্রয়োগ করে চাকরি দেওয়া হবে। প্রথম বছর ১০ হাজার টাকা বেতন মিলবে সেই চাকরিতে। ১ বছর পর চাকরি স্থায়ী হবে।

তার পরে দিন দশেক কেটেছে। আজই নিয়োগপত্র পেলেন বগটুইয়ের ১০ জন।

হরিয়ানার খাপ পঞ্চায়েত বাংলায়! গ্রাম কমিটির ফতোয়া ঘিরে বিতর্ক মহিষাদলে

You might also like