Latest News

Bagtui: পোড়া গোয়াল থেকে তারস্বরে ডাকছে ঝলসানো গরু! অগ্নিকাণ্ডর ৭ দিন পরেও বগটুইয়ে বিভীষিকা

দ্য ওয়াল ব্যুরো: সপ্তাহখানেক আগে রামপুরহাটের বগটুই (Bagtui) গ্রামে যে পৈশাচিক নৃশংসতায় শিউরে উঠেছিল গোটা বাংলা তার রেশ এখনও কাটেনি। ভয়াবহতার এখনও বাকি আছে। মঙ্গলবার সকালে সেই পোড়া গ্রাম থেকে উঠে এল আরও এক সাংঘাতিক ছবি। সেদিন বগটুইতে শুধু মানুষই পোড়েনি, ঝলসেছিল অবলা গবাদি পশুরাও। এক সপ্তাহ পর ঘরপোড়া ছাই থেকে উদ্ধার করা গেল একটি গরুকে (Cow)।

আরও পড়ুন: ‘আগুন দেবে জানলে পালাতাম গো’, হাসপাতাল থেকে বলেছিলেন অগ্নিদগ্ধ নাজেমা

বগটুইয়ের সেদিনের সেই হত্যালীলায় এই গরুটির গায়েও লেগেছিল আগুনের আঁচ। সেও ঝলসে গিয়েছিল একেবারে, তবু প্রাণ যায়নি। প্রাণটুকু সম্বল করেই কোনও এক পোড়া বাড়ির গোয়াল থেকে এক নাগাড়ে ডাকছিল সেই গরু। মঙ্গলবার সিবিআইয়ের অফিসাররা সেই গ্রামে যেতে উদ্ধার করা গেল তাকে।

cow

দেখা গেছে, সাত বছর বয়স্ক এই গরুটির শরীরের পিছনের অংশ ঝলসে গিয়েছে। স্থানীয় বানিরুল শেখের গোয়াল থেকে গরুটিকে উদ্ধার করা হয়েছে। সিবিআইয়ের কাছ থেকে খবর পেয়ে রামপুরহাটের প্রানী সম্পদ দফতরের কর্মী পশু চিকিৎসকরা গরুটিকে উদ্ধার করেন। তাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় পাশের কামাক্ষা গ্রামের খোঁয়াড়ে।

আরও পড়ুন: অনুব্রতকে ‘রক্ষাকবচ’ দিল না হাইকোর্ট, সিবিআই এখন চাইলেই সমন পাঠাতে পারে

কিন্তু গরুটি যখন প্রাণে বেঁচেছিল, তখন এতদিন কেন তাকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করা গেল না, কেন সিবিআই আসার পর গরুটি সকলের নজরে এল, সেই প্রশ্নের সদুত্তর মেলেনি।

গত সোমবার রাতে বগটুইতে তৃণমূল নেতা ভাদু শেখ খুন হন। তারপর সেই রাতেই গ্রামের বেশ কয়েকটি বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। হিংসার সেই আগুনে পুড়ে মরেন ৯ জন মানুষ, অধিকাংশই মহিলা। মানুষের পাশাপাশি গবাদি পশুরাও সেই আগুনে ঝলসে গিয়েছিল। এক সপ্তাহ পর এই গরুটিকে উদ্ধার করা গেল।  

You might also like