Latest News

‘অন্য দল ডাকে নি’, ফেসবুকে লিখেও মুছে দিলেন ‘ওয়ান টিম প্লেয়ার’ বাবুল

দ্য ওয়াল ব্যুরো: ফেসবুকে দীর্ঘ পোস্ট করে রাজনীতি থেকে সন্ন্যাস নেওয়ার কথা জানিয়েছেন বাবুল সুপ্রিয়। কয়েক ঘণ্টার মধ্যেই সেই পোস্ট নিয়ে শুরু হয়ে গিয়েছে নতুন জল্পনা। কেন?

কারণ রাজনীতি ছাড়ার পোস্টে ‘অলবিদা’ জানিয়ে বাবুল লিখেছিলেন, তিনি কোনও দলে যোগ দিচ্ছেন না। কোনও দল থেকে তাঁকে ডাকাও হয়নি। এই লাইন কটি এখন সেই পোস্ট থেকে ভ্যানিশ।

ঠিক কী লিখেছিলেন বাবুল? তিনি লিখেছিলেন, ‘সবার সব কথা শুনলাম। বাবা, (মা), স্ত্রী, কন্যা, দু-একজন প্রিয় বন্ধুবান্ধব, সবটুকু শুনে বুঝে অনুভব করেই বলি, অন্য কোনও দলে যাচ্ছি না। তৃণমূল, কংগ্রেস, সিপিএম কোথাও নয়, কনফার্ম করছি। কেউ আমাকে ডাকেওনি। আমি কোথাও যাচ্ছিও না। আমি একজন ‘ওয়ান টিম প্লেয়ার। সব সময় একটা দলকেই সাপোর্ট করে এসেছি- মোহনবাগান, একটা দলের হয়েই কাজ করে এসেছি-বিজেপি। চললাম।’

কিন্তু কিছু পরেই দেখা যায় এই অংশটি বাবুলের সেই পোস্টে আর নেই। তিনি বিশেষ এই অংশ প্রথমে লিখেও মুছে দিয়েছেন। কেন এমনটা করলেন ‘ওয়ান টিম প্লেয়ার’? তবে কি অন্য দলে যাওয়ার রাস্তাও খুলে রাখতে চাইছেন তিনি? রাজনৈতিক মহলে এ নিয়ে এখন জল্পনা তুঙ্গে।

কেন্দ্রীয় মন্ত্রিত্ব হারানোর পর থেকেই কার্যত নীরব হয়ে গিয়েছিলেন বাবুল। সোশ্যাল মিডিয়াতেও তাঁর রাজনৈতিক সক্রিয়তা চোখে পড়ছিল না। এমন দিন যে শিগগিরই আসতে চলেছে তা আন্দাজ করাই যাচ্ছিল। কিন্তু এখন লাখ টাকার প্রশ্ন হল, বাবুল কি অন্য দলে নাম লেখাবেন?

এদিকে ‘সাংসদ পদ থেকে ইস্তফা দিচ্ছি’ -ফেসবুকে এই ঘোষণার পরেও এদিন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ আসানসোলের সাংসদের ইস্তফা প্রসঙ্গে সংশয় প্রকাশ করেছেন। বলেছেন, ফেসবুকে কে কী বলেছে তা দেখি না আমি। উনি কি ইস্তফা দিয়েছেন? খোঁজ নিতে হবে। বাংলা রাজনীতির আকাশে অনেক প্রশ্ন তুলে দিলেন বাবুল। উত্তর হয়তো এখনই মিলবে না, তবে অই, রাজনীতি হল সম্ভাবনার শিল্প, কখন কী হয়, কে জানে! আরও একবার মনে করালেন বাবুল।

You might also like