Latest News

দুর্গাপুরে শাল গাছ কেটে পাচারের চেষ্টা, আটক স্থানীয় পুরোহিত, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: সরকারের তরফ থেকে পরিবেশ রক্ষার বিষয়ে সবরকমভাবে প্রচার চালিয়েও যে বিশেষ লাভ হচ্ছে না সোমবার দুর্গাপুরের নিউ টাউনশিপের ঘটনা সেই ঘটনাই আরও একবার প্রমাণ করে দিল। এলাকাবাসীর নাকের ডগা দিয়ে শাল গাছ কেটে পাচার করার তালে ছিল পাচারকারীরা। তবে শেষ মুহূর্তে স্থানীয় বাসিন্দারা এসে পড়ায় গাছ ফেলে তারা দৌড়ে পালায়। এই ঘটনায় স্থানীয় এক পুরোহিতকে আটক করেছে পুলিশ। ঘটনাটি ঘিরে ব্যাপক উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার অধীন এম.এ.এম.সি উপনগরীর সিডি কালীবাড়ি সংলগ্ন একটি আবাসনের বাগান থেকে ইলেকট্রিক করাতের সাহায্যে গাছ কাটার শব্দ পান স্থানীয় বাসিন্দারা। আওয়াজ পেয়ে স্থানীয় মানুষজন ছুটে আসতেই পাচারকারীরা শাল গাছের গুড়ির দশটি টুকরো ফেলে রেখে পালিয়ে যায়। যে আবাসনে শাল গাছ কাটা হচ্ছিল সেখানেই থাকেন ওই কালীবাড়ির পুরোহিত গয়ারাম গোস্বামী। তাঁর মদতেই এই গাছ কাটার কাজ চলছিল বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ।

ঘটনার কথা জানতে পেরে তড়িঘড়ি সেখানে ছুটে আসেন স্থানীয় ওয়ার্ড কো-অর্ডিনেটর লাভলী রায়। তিনি এই ঘটনায় ধৃত পুরোহিতের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন। এদিকে, স্থানীয় বাসিন্দারা তাঁর দিকে অভিযোগের আঙুল তুললেও নিজেকে নির্দোষ বলে দাবি করেন পুরোহিত গয়ারাম গোস্বামী। তিনি দাবি করেন, চোরেরা এসে তাঁকে না জানিয়েই গাছ কেটে পাচার করার চেষ্টা করছিল।

বহুমূল্য শাল গাছ কেটে পাচারের চেষ্টার এই ঘটনার কথা জানতে পেরে পুলিশের পাশাপাশি বন দফতরের আধিকারিকরাও সেখানে এসে হাজির হন। বনদফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, নিয়ম মেনে অভিযুক্ত পুরোহিতের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ঘটনার পরেই নিউ টাউনশিপ থানার পুলিশ অভিযুক্ত পুরোহিত গয়ারাম গোস্বামীকে আটক করেছে। আপাতত পুলিশি হেফাজতেই থাকবেন তিনি।

You might also like