Latest News

যাদবপুর-কাণ্ডে অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে কড়া ব্যবস্থা! ক্যাম্পাসে ঢোকায় নিষেধাজ্ঞা

দ্য ওয়াল ব্যুরো: ছাত্রীকে কোয়ার্টার থেকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণের (Rape) চেষ্টার অভিযোগ উঠেছিল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের এক অধ্যাপকের বিরুদ্ধে। শনিবারের এই ঘটনায় রবিবার উত্তাল ছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। সেই ঘটনার জেরে সোমবার থেকে অভিযুক্ত ওই অধ্যাপকের জন্য বন্ধ হয়ে গেল যাদবপুরে দরজা। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সূত্রে খবর, অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত করা হবে। এবিষয়ে এক নির্দেশিকা জারি করে বিশ্ববিদ্যালয় (Jadavpur University) কর্তৃপক্ষ।

যাদবপুর বিশ্ববিদ্যালয় বিগত কয়েক দিনে বেশ কয়েকটি ঘটনার জন্য সংবাদের শিরোনামে। সেই তালিকায় যুক্ত হয়েছিল শনিবারের ঘটনা। অভিযোগ ছিল, বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে ধর্ষণ করার চেষ্টা করেন এক অধ্যাপক। অভিযুক্ত অধ্যাপক ইন্টারন্যাশানাল রিলেশন বিভাগে পড়ান। ওই বিভাগেরই এক ছাত্রীর অভিযোগ, অধ্যাপক তাঁকে কোয়ার্টারে ডেকেছিলেন গবেষণাপত্র নিয়ে আলোচনার জন্য। ওই অধ্যাপকের অধীনেই গবেষণা করছিলেন ছাত্রী।

তিনি গবেষণাপত্র নিয়ে আলোচনা করতে অধ্যাপকের কোয়ার্টারে যান শনিবার দুপুরে। কিন্তু অভিযোগ অধ্যাপক তাঁর শ্লীলতাহানি করেন। এমনকি তাঁকে ধর্ষণের চেষ্টাও তিনি করেছেন বলে অভিযোগ জানিয়েছেন ওই তরুণী। কোনওরকমে অধ্যাপকের কোয়ার্টার থেকে পালিয়ে বেঁচেছেন তিনি, বাঁচিয়েছেন নিজের সম্মান।

অভিযুক্ত অধ্যাপকের বিরুদ্ধে যাদবপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন ওই ছাত্রী। খবর জানাজানি হতেই ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এবার সেই অধ্যাপকের বিরুদ্ধেই ব্যবস্থা নিতে চলেছে কর্তৃপক্ষ।

চলন্ত গাড়িতে মা ও নাবালিকা মেয়েকে গণধর্ষণ! নারকীয় ঘটনা উত্তরাখণ্ডে

You might also like