Latest News

Athlete: ৭৮ বছর বয়সে জাতীয় স্তরে রুপো! মাস্টার্স অ্যাথলেটিক্সে দুরন্ত সাফল্য কালনার বৃদ্ধার

দ্য ওয়াল ব্যুরো: বয়স সংখ্যামাত্র। মনের জোর এবং শারীরিক সুস্থতা থাকলে সে সংখ্যাকে দিব্যি অগ্রাহ্য করা যায়, এমনটাই বলে থাকেন অনেকে। এবার সে কথাই প্রমাণ করলেন অনিমা তালুকদার। ৭৮ বছর বয়সে জাতীয় স্তরে হাঁটা প্রতিযোগিতায় (Athlete) রুপোর পদক জিতেছেন তিনি।

কালনার কৃষ্ণদেবপুর এলাকার বাসিন্দা, ৭৮ বছরের বৃদ্ধা অনিমা তালুকদার বাধাগাছি প্রাধমিক স্কুলের প্রাক্তন প্রধান শিক্ষিকা তিনি। সম্প্রতি চেন্নাইয়ের জওহরলাল নেহেরু স্টেডিয়ামে ৪২তম মাস্টার্স অ্যাথলেটিক্সের জাতীয় স্তরের চ্যাম্পিয়নশিপে পাঁচ কিলোমিটার হাঁটা প্রতিযোগিতায় তিনি দ্বিতীয় স্থান অধিকার করেন (Athlete)। তাঁর এই জয়ের খবরে খুশির জোয়ার বয়ে গেছে এলাকায়।

২৭ এপ্রিল এই প্রতিযোগিতায় দেশের বিভিন্ন রাজ্যের প্রতিযোগীদের সঙ্গে অংশ নেন ৭৮ বছর বয়সি অনিমাদেবী। এই চ্যাম্পিয়নশিপেরেই ৩৫ বছরের ক্যাটেগরি বিভাগে ৫ কিলোমিটার ওয়াকিং রেসে প্রথম হয়েছেন মালদহের ইংলিশবাজারের বাসিন্দা তনুশ্রী লালা। সোনা জিতেছেন তিনি। তার পরেই সামনে এল অনিমাদেবীর রুপো জেতার খবর।

এর আগে বনগাঁয় অনুষ্ঠিত রাজ্যস্তরে হাঁটা প্রতিযোগিতাতেও প্রথম হয়েছিলেন অনিমাদেবী। তার পরে এল জাতীয় পর্যায়ে জয়। এর পরের লক্ষ্য আরও বড়। আন্তর্জাতিক হাঁটা প্রতিযোগিতায় অংশ নিতে ১ জুন সিঙ্গাপুর পাড়ি দিচ্ছেন অনিমাদেবী!

অবসর নেওয়া পরে শরীর সুস্থ রাখতে হাঁটতে শুরু করেন অনিমাদেবী। সেই থেকেই হাঁটা প্রতিযোগিতায় অংশগ্রহণ করা শুরু। শরীরকে সুস্থ রাখতে হাঁটার প্রয়োজনীতার কথা প্রচার করেন তিনি। অনিমাদেবীর মেয়ে অসীমা তালুকদার জানিয়েছেন, এই বয়সেও অনিমাদেবী আলাদা ও একা থাকেন। একা হাতে ঘরে-বাইরের সব কাজ সামলান। সেই সঙ্গেই হাঁটেন মনের খুশিতে। তার জোরেই পদক এল ঘরে।

বীরভূমের গ্রাম থেকে আমেরিকায় স্পেশ্যাল অলিম্পিক্সে ফুটবল খেলতে চলেছেন ‘প্রতিবন্ধী’ পাপিয়া

You might also like