Latest News

কংগ্রেস ছাড়লেন এবার অশ্বিনী কুমার, মোদীকে নিয়ে মন্তব্যে বিজেপিতে যোগদানের জল্পনা

দ্য ওয়াল ব্যুরো: এক মাসও পেরোয়নি দল ছেড়েছেন রাহুল গান্ধীর ঘনিষ্ট নেতা আরপিএন সিং। মঙ্গলবার কংগ্রেসের সঙ্গে ৪৬ বছরের সম্পর্ক ছিন্ন করে দিলেন পাঞ্জাবের প্রবীণ কংগ্রেস নেতা অশ্বিনী কুমার।

আজ সকালে সনিয়া গান্ধীকে লেখা চিঠিতে তিনি বলেন, দলের বাইরে থেকেই দেশের কাজ করতে চান।

কংগ্রেস ছাড়ার হিড়িক পড়েছে বছর ঘুরতে চলল। মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়াকে দিয়ে শুরু। তারপর দল ছেড়েছেন জিতিন প্রসাদ, সুস্মিতা দেব, লুইজিনহ ফেলেইরিওরা। গুরুত্বপূ্ণ এই দলছুট নেতাদের সঙ্গে নাম জুড়ল প্রবীণ অশ্বিনীর। পাঞ্জাবের ভোটের ঠিক মুখে তাঁর দল ছাড়ার ঘোষণা খুবই তাৎপর্যপূর্ণ। তাঁর বক্তব্য, দল ঠিকভাবে ভোটের লড়াই করতে পারছে না। শুধু গালমন্দ চলছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একতরফা আক্রমণেও সায় নেই তাঁর। তাঁর বক্তব্য সব ব্যাপারে একজন ব্যক্তিকে কাঠগড়ায় তোলার অর্থ হয় না। তাঁর এই বক্তব্যে প্রবীণ এই কংগ্রেস নেতার বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা উড়িয়ে দেওয়া যায় না।

পেশায় আইনজীবী অশ্বিনী খুব অল্প বয়সে কংগ্রেস সরকারের আইনি উপদেষ্টা হয়েছিলেন। ইউপিএ-টু জমানায় হন আইনমন্ত্রী। বরাবর সনিয়া গান্ধীর ঘনিষ্ঠ বলে পরিচিত অশ্বিনী এদিন দল ছাড়ার যে কারণ উল্লেখ করেছেন তার অন্যতম হল, কংগ্রেস সর্বভারতীয় ভূমিকা পালন করতে পারছে না, মনে করেন তিনি।

You might also like