Latest News

আবাস যোজনার সমীক্ষায় গেলেই হুমকি আসছে! ধনিয়াখালির বিডিওর দ্বারস্থ আশাকর্মীরা

দ্য ওয়াল ব্যুরো, হুগলি: প্রধানমন্ত্রী আবাস যোজনার সমীক্ষার কাজ থেকে অব্যাহতি চাইলেন এই কাজে নিযুক্ত আশাকর্মী ও আইসিডিএসের কয়েকশো কর্মী (Asha Workers Dont Want To Go for Awas Yojana Survey) ।

বৃহস্পতিবার ধনিয়াখালি (Dhaniakhali) ব্লকের বিডিওর সঙ্গে দেখা করে তাঁরা এই আবেদন জানান। তাঁরা বলেন, যে কাজ তাঁদের করতে বলা হয়েছে তা ঝুঁকিপূর্ণ। অনেক সময়ই বাধার মুখে পড়তে হচ্ছে। তাই সমীক্ষার কাজ থেকে তাঁদের অব্যাহতি দেওয়া হোক।

ইতিমধ্যেই কাজ না করার জন্য ধনিয়াখালি ব্লক অফিস থেকে কারণ দর্শানোর চিঠি ধরানো হয়েছে প্রায় ১০০ জন আশা ও আইসিডিএস কর্মীকে। এই সমস্ত কর্মীদের অভিযোগ, সমীক্ষা করতে গিয়ে তাঁদের হুমকির মুখে পড়তে হচ্ছে। পাশাপাশি সমীক্ষায় যে নিয়মের উল্লেখ আছে সেই নিয়মের বাইরে গিয়ে তাঁদের নাম নথিভুক্ত করতে বাধ্য করা হচ্ছে। এমন অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন। সে কারণেই এই সমীক্ষার কাজে অব্যাহতি চেয়ে বিডিওর দ্বারস্থ হন আশা ও আইসিডিএস কর্মীরা। বিক্ষোভও দেখান তারা।

ঘর পেতে মালদহে সড়ক অবরোধ, জয়েন্ট ভিডিওর সামনে তৈরি হল নতুন তালিকা

ধনিয়াখালির বিডিও সৌভিক ঘোষ জানান, মুখ্যসচিবের নির্দেশে গ্রামীণ আবাস যোজনার সমীক্ষার কাজ চলছে। আশা কর্মি, আইসিডিএস, ভিলেজ পুলিশ, প্রাণী মিত্রা সবাইকে এই কাজে লাগানো হয়েছে। ধনিয়াখালি ব্লকের অধিকাংশ পঞ্চায়েতে এই কাজ খুব সুষ্ঠু ভাবে হয়ে গেছে। তিনি বলেন, “কিছু জায়গায় অল্প কিছু সমস্যা আছে। সেগুলো নিয়ে আলোচনা চলছে। নির্দিষ্ট করে কোনও অভিযোগ থাকলে এই কাজে নিযুক্ত কর্মীদের তা লিখিত আকারে জানাতে বলেছি। যদি অভিযোগ সত্যি হয় কড়া ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু যেহেতু রাজ্যের সর্বোচ্চ স্তর থেকে এই নির্দেশ এসেছে এবং গোটা রাজ্যজুড়ে কাজ চলছে তাই ধনিয়াখালিতেও তা করতে হবে।”

You might also like