Latest News

Asansol By Election: অনুব্রত উডবার্নে, তাঁর দাওয়াই গুড়বাতাসা দেদার বিলি আসানসোলে

দ্য ওয়াল ব্যুরো: কথায় বলে স্রষ্টা যেখানেই থাকুন, সৃষ্টি থেকে যায়।

অনুব্রত মণ্ডল (Anubrata Mandal) অসুস্থ হয়ে উডবার্ন ওয়ার্ডে ভর্তি আছেন, কিন্তু তাঁর ভোটের দাওয়াই গুড়বাতাসা বীরভূমের গণ্ডি ছাড়িয়ে দেদার বিলি হল আসানসোলে (Asansol By Election)। পাশাপাশি মাংস-রুটি খাইয়ে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ‌ও উঠল। দু’টো ঘটনাতেই নিশানায় তৃণমূল (TMC)।

মঙ্গলবার উপনির্বাচনের দিন জামুড়িয়ায় ভোটারদের মধ্যে গুড়বাতাসা, নকুলদানা বিতরণ হল তৃণমূলের ক্যাম্প অফিস থেকে। শাসক দলের নেতারা বলছেন, গুড়বাতাসা খেলে গরমে মাথা ঠান্ডা থাকে (Asansol By Election)। আর ভোটের দিন মাথা ঠান্ডা রাখাটা খুব জরুরি। না হলে ভোটাররা নাকি ঠিক জায়গায় ভোট দিতে পারবেন না! ২০১৪ ও ২০১৯ এ ভোটাররা যে ভুল করেছিলেন সেই ভুলের পুনরাবৃত্তি ঠেকাতে তাঁরা ভোটারদের স্বাস্থ্যের দিকে বিশেষ খেয়াল রাখছেন বলেও জানিয়েছেন তৃণমূলের নেতারা!

আরও পড়ুন: পিংলায় প্রতিবন্ধী যুবতীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণ! অভিযুক্ত তৃণমূল পঞ্চায়েত সদস্য

আসানসোলের কল্যাণপুরে আবার সরকারি গাড়িতে করে ভোটারদের মধ্যে মাংস-রুটি, মিষ্টি বিলি করতে দেখা যায়! এই ঘটনায় সরাসরি ভোটারদের প্রভাবিত করার অভিযোগ উঠেছে। বিষয়টি নিয়ে ওই সরকারি গাড়ির চালককে জিজ্ঞাসা করতে গেলেই তিনি তাড়াহুড়ো করে সেখান থেকে গাড়ি নিয়ে চলে যান! পরে ভোটাররাই রুটি-মাংস বিলির বিষয়টি স্বীকার করে নেন।

সকাল থেকেই বেশ উত্তপ্ত আসানসোলের ভোট। বিশেষত বারাবনী এলাকায় অশান্তি যেন একটু বেশিই। বিজেপির পক্ষ থেকে রাজ্য পুলিশের বিরুদ্ধে তৃণমূলের হয়ে ভোট করানোর অভিযোগ তোলা হয়। পাল্টা তৃণমূলের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী বিজেপির হয়ে ভোট করছে। বিকেল পাঁচটা পর্যন্ত আসানসোলে ভোট পড়েছে ৬৪ শতাংশ।

You might also like