Latest News

সাগরে ‘অশনি’ ভ্রূকুটি! জেলায় জেলায় ১২টি বিপর্যয় মোকাবিলা টিম মোতায়েন করল নবান্ন

দ্য ওয়াল ব্যুরো: ঘূর্ণিঝড় ‘অশনি’র জেরে দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। বৃষ্টি চলবে শুক্রবার পর্যন্ত। উপকূলীয় এলাকা বৃষ্টিতে কার্যত ভেসে যাবে। এই পরিস্থিতিতে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ১২টি বিপর্যয় মোকাবিলা টিম মোতায়েন করল নবান্ন (asani nabanna)।

আরও পড়ুন: অতিমহামারীর ধাক্কা কাটাতে আমেরিকায় রফতানি হতে পারে ‘মেড ইন ইন্ডিয়া’ ওয়াগন

কিছুদিন আগে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী সমস্ত জেলাশাসকের সঙ্গে বৈঠক করেছিলেন। ‘অশনি’ আসার আগেই সমস্তরকম সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়েছিল সেই বৈঠকে। সেই মতো মঙ্গলবার দক্ষিণবঙ্গের জেলাগুলিতে মোতায়েন করা হল এনডিআরএফের টিম (asani nabanna)।

নবান্ন সূত্রের খবর, পূর্ব মেদিনীপুরে ২টি, পশ্চিম মেদিনীপুরে ১টি, কলকাতায় ২টি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ২টি করে, হাওড়ায় ১টি, হুগলিতে ১টি এবং নদিয়ায় ১টি বিপর্যয় মোকাবিলা টিমকে মোতায়েন করা হয়েছে। ‘অশনি’র যে কোনও রকম দুর্যোগে তৎপর থাকতে হবে এই টিমগুলিকে।

এছাড়া দুর্যোগ মোকাবিলার কথা মাথায় রেখে লালবাজারেও খোলা হয়েছে কন্ট্রোলরুম। ২৪ ঘণ্টার কন্ট্রোলরুম রয়েছে কলকাতা পুরসভা এবং নবান্নেও। ঘূর্ণিঝড়ের জেরে কোথাও কোনও বিদ্যুতের খুঁটি উপড়ে গেলে, তার ছিঁড়ে গেলে তা জানানোর জন্য রাজ্যের বিদ্যুৎ দফতরেও খোলা হয়েছে কন্ট্রোলরুম।

বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস একটি প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলেছেন, ঝড়-বৃষ্টির কথা মাথায় রেখে বিদ্যুৎ সংক্রান্ত সমস্যার খবর ও দ্রুত মেরামতির লক্ষ্যে বিদ্যুৎ ভবনে একটি ২৪ ঘণ্টার কন্ট্রোল রুম খোলা হয়েছে। এই কন্ট্রোলরুম চালু করা হল আজ থেকে। এটি খোলা থাকবে ৫ নভেম্বর পর্যন্ত। ঝড়-বৃষ্টিতে কোথাও যদি কোনও বিদ্যুতের তার ছিঁড়ে যায়, পোল পড়ে যায় বা ট্রান্সফর্মার বিকল হয়, সরাসরি কন্ট্রোলরুমে ফোন বা হোয়াটসঅ্যাপের মাধ্যমে তা জানানোর ব্যবস্থা করা হয়েছে।যোগাযোগের নম্বর- 8900793503 / 8900793504

press
You might also like