Latest News

গুজরাতে বিধানসভা ভোটে লড়বে ওয়েইসির দল, প্রার্থী করলেন এক হিন্দুকেও

দ্য ওয়াল ব্যুরো: বছর শেষে গুজরাত বিধানসভার ভোট। এবারই প্রথম সেখানে বিধানসভা ভোটে লড়াই করবে হায়দরাবাদের সাংসদ আসাউদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) দল অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন। আজ আমদাবাদে গিয়ে তিনজন প্রার্থীর নামও ঘোষণা করেছেন ওয়েইসি।

তাঁদের একজন কৌশিকা বেন পরমার দানিলিমদা আসন থেকে লড়াই করবেন। তিনি হিন্দু দলিত সম্প্রদায়ভুক্ত। দানিলিমদা আসনটিও তফসিলি জাতির জন্য সংরক্ষিত। গুজরাতের বিধানসভা ভোটে আবির্ভাবেই ইসলামপন্থী পার্টি এআইএমআএম (All India Majlis-e-Ittehadul Muslimeen) একজন হিন্দুকে প্রার্থী করে চমক দিল বলা চলে।

রাজনৈতিক মহল মনে করছে, বিজেপিকে (BJP) চ্যালেঞ্জ ও বার্তা দিতেই এই সিদ্ধান্ত ওয়েইসির। বিজেপির প্রার্থী তালিকায় মুসলিমরা থাকে না বললেই চলে। ৩২৫ আসনের বিধানসভা উত্তরপ্রদেশে গত মার্চে অনুষ্ঠিত বিধানসভার ভোটে একজনও মুসলিম প্রার্থী ছিল না বিজেপির। গত বছর বাংলার বিধানসভা ভোটেও বিজেপির তালিকায় স্থান হয়নি কোনও মুসলিমের। গুজরাটেও দল মুসলিমদের টিকিট দেয়নি এতকাল। এবার সিদ্ধান্ত বদল হয় কিনা দেখার।

কৌশিকা বেন পরমার প্রাক্তন বিধায়ক এবং বর্তমানে গুজরাতে এআইএমআইএমের প্রদেশ সভাপতি সাবির কাবলীওয়ালার ঘনিষ্ঠ। কাবলীওয়ালাকে জমালপুর-খাড়িয়া আসন আসনে প্রার্থী করেছেন ওয়েইসি। ওই আসনটিও মুসলিম এবং দলিত বহুল এলাকা। ফলে ওয়েইসির পার্টি সুবিধাজনক অবস্থায় থাকতে পারে সেখানে। তৃতীয় প্রার্থী হলেন সুরাতের বসির কুরেশি। এখন সেখানকার বিধায়ক বিজেপির আরবিন্দ রানা।

হরিয়ানায় মোদী বিরোধী সভা চৌতালার! হাজির শরদ-সীতারাম-সহ ৫ নেতা

You might also like