Latest News

একাত্তরে পড়লেন মোদী, রেকর্ড টিকাকরণের লক্ষ্য কেন্দ্রের, ২০ দিনের মেগা ইভেন্ট

দ্য ওয়াল ব্যুরো : ‘লেট আস ডু ভ্যাকসিন সেবা।’ দেশবাসীর উদ্দেশে আহ্বান জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মালব্য। শুক্রবার একাত্তর বছর পা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Modi-71)। সেই উপলক্ষে বৃহস্পতিবার স্বাস্থ্যমন্ত্রী টুইট করে বলেন, “আসুন মোদীজির জন্য আমরা ভ্যাকসিন সেবা করি। যাঁরা এখনও ভ্যাকসিন নেননি, আজ আমরা তাঁদের ভ্যাকসিন দেব।” এছাড়া সরকারি পদে মোদীর ২০ বছর পূর্তি উপলক্ষে ২০ দিনের মেগা ইভেন্টের পরিকল্পনা করেছে বিজেপি। তার নাম দেওয়া হয়েছে ‘সেবা এবং সমর্পণ অভিযান।’

মোদীর জন্মদিনের উপহার হিসাবে শুক্রবার রেকর্ড সংখ্যক মানুষকে ভ্যাকসিন দেওয়ার লক্ষ্যমাত্রা স্থির করেছে কেন্দ্রীয় সরকার। সেই লক্ষ্যে বিজেপি প্রশিক্ষণ দিয়েছে আট লক্ষ স্বেচ্ছাসেবককে। স্থির হয়েছে, এদিন ২ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে।

২০০১ সালের ৭ অক্টোবর মোদী গুজরাতের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছিলেন। চলতি বছরে ৭ অক্টোবর পর্যন্ত চলবে বিজেপির মেগা ইভেন্ট। সেই উপলক্ষে দল নানা জায়গায় পরিচ্ছন্নতা অভিযান করবে। রক্তদান শিবিরেরও আয়োজন করা হবে। দেশের স্বার্থে নিরলসভাবে কাজ করার জন্য মোদীকে অভিনন্দন জানিয়ে পাঠানো হবে ৫ কোটি পোস্টকার্ড।

বিজেপি এক বিবৃতিতে জানায়, মেগা ইভেন্ট উপলক্ষে দেশের নানা প্রান্তে লাগানো হবে বিরাট বিরাট হোর্ডিং। তাতে লেখা থাকবে, ‘গরিবদের জন্য বিনামূল্যে খাদ্যশস্য ও ভ্যাকসিনের ব্যবস্থা করায় মোদীকে অভিনন্দন’। আগামী বছরেই বিধানসভা ভোট হবে উত্তরপ্রদেশে। তার আগে ওই রাজ্যে ৭১ টি জায়গায় ক্যাম্প করে গঙ্গা পরিশোধন করবেন বিজেপি সমর্থকরা। বিজেপির বিবৃতিতে বলা হয়েছে, মেগা ইভেন্টের বিভিন্ন অনুষ্ঠানে সেলিব্রিটি ও বুদ্ধিজীবীদের আমন্ত্রণ জানানো হবে। তাঁরা মোদীর জীবন ও কাজ নিয়ে আলোচনা করবেন।

মেগা ইভেন্ট উপলক্ষে বিভিন্ন জেলায় স্বাস্থ্য শিবির করবে বিজেপি। পরে সেখান থেকে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায় বিনামূল্যে খাদ্য বিতরণ করা হবে। স্বাস্থ্য শিবিরে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবেন দলের মহিলা কর্মীরা। দলের সমর্থকদের ইতিমধ্যে বলা হয়েছে, প্রতিটি টিকাকরণ কেন্দ্রে যান। মানুষের মধ্যে সচেতনতা বাড়ানোর চেষ্টা করুন।

আগামী ২ অক্টোবর মহাত্মা গান্ধীর জন্মদিনে মানুষকে খাদি ও দেশে উৎপাদিত পণ্য ব্যবহার করতে উৎসাহ দেওয়া হবে। কোভিড অতিমহামারীতে যে শিশুরা অনাথ হয়েছে, তাদের নাম নথিভুক্তকরণের কাজ করবেন বিজেপি কর্মীরা। এর ফলে তারা পিএম কেয়ারস ফান্ডের সুবিধা পাবে।

বিজেপি জানিয়েছে, জন্মদিনে মোদী যে উপহার পাবেন, তা সরকারি একটি ওয়েব সাইটের মাধ্যমে নিলামে বিক্রি করা হবে।

You might also like