Latest News

Aryan Khan: অভিযোগ মিলল জেলবন্দি নবাবের, আরিয়ান ক্লিনচিট পেতেই তদন্তের মুখে সমীর

দ্য ওয়াল ব্যুরো: একুশের অক্টোবর মাস। মুম্বই থেকে গোয়াগামী প্রমোদতরী থেকে মাদক মামলায় গ্রেফতার হলেন আরিয়ান খান (Aryan Khan)। গ্রেফতার করল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)। দায়িত্বে কেন্দ্রীয় তদন্ত এজেন্সির মুম্বই শাখার ডাকাবুকো অফিসার সমীর ওয়াংখেড়ে।

কয়েকদিন কেটে গেল। তারমধ্যে এনসিবি-র একাধিক সূত্র দাবি করল, আরিয়ান (Aryan Khan) জেরায় স্বীকার করেছেন, তিনি নিয়মিত মাদক নেন। সোশ্যাল মিডিয়ায় খাপ পঞ্চায়েতও বসে গেল এই বিচার করতে যে, শাহরুখ খান কত ‘ক্যাসুয়াল বাবা।’ মা হিসেবে গৌরী খানের কোনও ‘শাসনই নেই’। নইলে ছেলেমেয়েরা এরকম করে!

ব্যাপারটা যখন মুম্বইয়ের আন্ডারওয়ার্ল্ড, নিষিদ্ধ মাদক কারবার আর বলিউডের মধ্যে সম্পর্ক, যোগের বৃত্তে ঘুরছে তখন সেই কক্ষপথ বদলে দিয়েছিলেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা প্রবীণ এনসিপি নেতা নবাব মালিক। সেদিন নবাব বলেছিলেন, আরিয়ানকে ফাঁসানো হয়েছে। শাহরুখের অনেক টাকা। এ হল পয়সাওয়ালা বাবার কাছ থেকে টাকা লুঠের ছক—ছেলেকে ফাঁসিয়ে দাও।

শুধু কি তাই?

দায়িত্বপ্রাপ্ত অফিসার সমীর ওয়াংখেড়ের সম্পর্কে সেদিন নবাব বলেছিলেন, ওই অফিসারের রেকর্ড আছে বড় লোকের ছেলেমেয়েকে ফাঁসিয়ে টাকা আদায় করার। নবাব সেদিন এও বলেছিলেন, কেন্দ্রীয় এজেন্সি এটাই করে। কখনও রাজনৈতিক প্রতিহিংসা, কখনও টাকা লুঠের উদ্দেশে সাজানো মামলা।

নবাবের সেই সাংবাদিক সম্মেলনের সিরিজ—মারাঠা রাজনীতিতে মাইলফলক হয়ে রয়েছে। জাতীয় রাজনীতিতেও বৈকি। সেই সময়ে নবাব সাংবাদিক সম্মেলন করলে এনসিবি কত ভাল তা দেখানোর জন্য পাল্টা সাংবাদিক সম্মেলন করতেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা দেবেন্দ্র ফড়নবিশ। পরের দিন ধরে ধরে আবার জবাব দিতেন নবাব।

এই অভিযোগ নিয়ে যখন বলিউডের গণ্ডি পেরিয়ে আরিয়ান কাণ্ড মারাঠা রাজনীতিকে আন্দোলিত করেছিল তখন দেখা গিয়েছিল নড়েচড়ে বসেছে এনসিবি। মুম্বই শাখাকে এই তদন্ত থেকে সরিয়ে দেওয়া হয়। স্পেশাল ইনভেস্টিগেশন টিম গড়া হয় দিল্লির তরফে। তারাই শুরু করেন প্রমোদতরীর মাদক তদন্ত।

ওই ঘটনার এক মাস পর শাহরুখপুত্র জেল থেকে ছাড়া পান। তবে তার কয়েকদিন পর দেখা যায় নবাব মালিককে আর্থিক দুর্নীতি মামলায় গ্রেফতার করেছে ইডি। এখনও তিনি জেলে।

শুক্রবার নবাব যখন জেলে তখন আদালতে আরিয়ানদের মাদক মামলায় চার্জশিট দিল নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো। তাতে বলা হল, আরিয়ানরা নির্দোষ। মাদক কাণ্ডে তাঁদের কোনও যোগ নেই। সমীর ওয়াংখেড়ে তখন বলেছিলেন, এতে আন্তর্জাতিক মাদকচক্রের যোগ রয়েছে। এদিন এনসিবির ডিজি তা খারিজ করে দিয়েছেন। শুধু তাই নয়। সমীর ওয়াংখেড়ের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিত তদন্ত করার অভিযোগে কেন্দ্রীয় সরকার স্বতঃপ্রণোদিত হয়ে পদক্ষেপ করেছে।
যা দেখে অনেকেই বলছেন, জেলে বসে হিসেব মিলিয়ে দিলেন নবাব মালিক। আর কেন্দ্রীয় এজেন্সির ভূমিকায় মুখ পুড়ল কেন্দ্রীয় সরকারেরই। তবে মুম্বইয়ে শাহরুখ খানের বাংলোতে যে আজ ফ্রাইডে নাইটে সেলিব্রেশন হবে এ ব্যাপারে কোনও সন্দেহ নেই।

You might also like