Latest News

মোদীকে চ্যালেঞ্জ কেজরিওয়ালের, ‘ইডি, সিবিআইয়ের ভার পেলে অর্ধেক বিজেপি নেতাকে জেলে ভরব

দ্য ওয়াল ব্যুরো: ইডি ও সিবিআই নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে (Narendra Modi) চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। আম আদমি পার্টির সুপ্রিমো রীতিমতো হুঁশিয়ারির সুরে প্রধানমন্ত্রীর (Prime Minister) উদ্দেশে বলেছেন, আপনি একদিনের জন্য ইডি, সিবিআইকে পরিচালনার ভার আমার হাতে দিন। তাহলেই দুর্নীতির দায়ে আপনার পার্টির অর্ধেক নেতাকে জেলে ঢুকিয়ে দিতে পারব।

বিগত কয়েক বছর ধরেই প্রধানমন্ত্রীর বিরুদ্ধে বিরোধীরা অভিযোগ করে আসছে, কেন্দ্রীয় সরকার বিরোধী দলগুলিকে ‘ত্রিশূল’ বিদ্ধ করতে উঠেপড়ে লেগেছে। এই ত্রিশূল হল— আয়কর, ইডি এবং সিবিআই। দেশ জুড়ে হাজারের কাছাকাছি নেতা-নেত্রীর বিরুদ্ধে কেন্দ্রীয় এজেন্সি তদন্ত চালাচ্ছে। তালিকায় সনিয়া গান্ধী, রাহুল গান্ধীর মতো নেতা-নেত্রীরাও আছেন। কেজরিওয়ালের সরকারের স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈনকে জেলে পুরেছে ইডি। আবগারি মন্ত্রী মণীশ সিসোদিয়ার বিরুদ্ধে সিবিআই এবং ইডির জোড়া তদন্ত চলছে।

কিন্তু বিরোধীদের সমালোচনার মুখে দমে না গিয়ে প্রধানমন্ত্রী মোদী পাল্টা দুর্নীতি দমনকেই হাতিয়ার করেছেন। বলেছেন, দুর্নীতি দেশের রাজনীতিতে নয়া মেরুকরণের জন্ম দিয়েছে। আসলে বলতে চেয়েছেন, তিনি ও তাঁর দল দুর্নীতি মুক্ত এবং তা দমন করতে চান। অন্যদিকে, বিরোধীরা চায় দুর্নীতি যেমন চলছে চলুক।

কেজরিওয়াল প্রধানমন্ত্রী মোদীর এই আক্রমণের জবাব দিতে গিয়ে পরিসংখ্যান তুলে ধরে দাবি করেন কীভাবে দুর্নীতি দমনের নামে ইডি, সিবিআই আম আদমি পার্টিকে হেনস্থা করছে। বৃহস্পতিবার একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, গত সাড়ে আট বছরে আপের নেতাদের বিরুদ্ধে ১৬৭টি মামলা দায়ের হয়েছে। একটিতেও এজেন্সি কাউকে দোষী সাব্যস্ত করতে পারেনি। তিনি বলেন, ১৫০টি মামলায় আপ নেতারা ইতিমধ্যে আদালতে নির্দোষ প্রমাণিত হয়েছেন। তাঁর অভিযোগ, শুধু আপ নেতাদের শায়েস্তা করতেই আটশোর বেশি তদন্তকারী অফিসার কাজ করছে।

এই প্রসঙ্গেই দুর্নীতি দমন নিয়ে প্রধানমন্ত্রীর দাবি খণ্ডন করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, বেশিদিন নয়, আমাকে একদিনের জন্য ইডি, সিবিআই পরিচালনার দায়িত্ব দেওয়া হোক। দুর্নীতির অপরাধেই বিজেপির অর্ধেক নেতাকে জেলে পুরে দিতে পারি।

রাজনৈতিক প্রতিহিংসাই কি কাড়ল প্রাণ! নদিয়ার তৃণমূল নেতা খুনে থমথম করছে নওদা

You might also like