Latest News

কলকাতার শপিং মল থেকে গ্রেফতার ঝাড়খণ্ডের আইনজীবী! ৫০ লক্ষ ‘তোলা’ তুলছিলেন তিনি

দ্য ওয়াল ব্যুরো: বাংলায় টাকা উদ্ধার যেন থামছেই না। এবার বান্ডিল বান্ডিল নোট সমেত কলকাতার এক শপিং মল থেকে গ্রেফতার হলেন ঝাড়খণ্ডের এক আইনজীবী (Arrest Jharkhand Advocate)। দু’দিন আগেই টাকা সমেত হাওড়ার পাঁচলা থেকে গ্রেফতার হয় তিন কংগ্রেস বিধায়ক। সেই রেশ কাটতে না কাটতেই ফের কলকাতায় টাকা উদ্ধার হল। জানা গেছে, ওই আইনজীবীর থেকে উদ্ধার হয়েছে ৫০ লক্ষ টাকা!

কোথা থেকে এল এই টাকা? পুলিশ সূত্রে খবর, তোলার টাকা তুলতে কলকাতায় এসেছিলেন ওই আইনজীবী। একটি জনস্বার্থ মামলা প্রত্যাহারের জন্য কলকাতার এক ব্যবসায়ীর থেকে ওই আইনজীবী ১০ কোটি টাকা চেয়ে বসেন। তার পর শুরু হয় দরাদরি। শেষে এক কোটি টাকায় রফা হয়। সেইমতোই দাবির টাকার প্রথম কিস্তি নিতে কলকাতায় (Kolkata Arrest) আসেন রাজীব কুমার নামে ওই আইনজীবী।

রবিবার এই টাকা লেনদেনের সময় রাজীবকে হাতেনাতে ধরে কলকাতা পুলিশ। কলকাতা থেকে ঝাড়খণ্ডের এই আইনজীবী গ্রেফতারের ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। লালবাজার সূত্রে খবর, এই টাকার পেছনে আর কে কে জড়িত রয়েছে সেটাই জানার চেষ্টা চলছে।

কলকাতা পুলিশের দাবি, রাজীব কুমার এখনও পর্যন্ত ৬০০-এর বেশি জনস্বার্থ মামলা করেছেন। এমনকি মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের বিরুদ্ধে মামলা ঠুকেছেন তিনি। প্রাথমিক তদন্তের পর পুলিশে দাবি, এই জনস্বার্থ মামলাকে হাতিয়ার করে টাকা আদায় করাই ছিল তাঁর কাজ। এর আগেও এমন ঘটনা তিনি ঘটিয়েছেন।

নজিরবিহীন! আইনজীবীর দেহ সৎকারের ভার বার অ্যাসোসিয়েশনকে দিল হাইকোর্ট

You might also like